,

“টেকনাফের বাহারছড়ায় প্রতারণা করে জমি বিক্রি ও আদালতের স্থগিতাদেশ অমান্য” শীর্ষক সংবাদের একাংশের প্রতিবাদ

গত ৭ অক্টোবর দৈনিক সাগরদেশ পত্রিকাসহ বিভিন্ন অনলাইন পোর্টালে “টেকনাফের বাহারছড়ায় প্রতারণা করে জমি বিক্রি ও আদালতের স্থগিতাদেশ অমান্য” শীর্ষক সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। সংবাদের একাংশে মিথ্যা তথ্য সরবরাহ করে বিভ্রান্তির পায়তারার অপচেষ্টা করছে মৌঃ নেজাম উদ্দিন গং।
পক্ষান্তরে মৃত নাসির উদ্দিন মাষ্টার হতে ১৯৮২ ইং সনে বড়ডেইল মৌজার বি, এস ৪১১ নং ও ৪১২ নং খতিয়ানদ্বয়ের বি, এস ২১৬২ দাগ হইতে ০.০৩ একর জমি জহির উদ্দিন ও নাজেম উদ্দিন রেজিষ্ট্রিমুলে খরিদ করিয়া ভোগ দখল অবস্থায় ১৮/১১/২০০৯ ইং তারিখ ৮৯৫ নং নামজারী খতিয়ান সৃজিত করে।
এদিকে মৃত নাসির উদ্দিনের অপর পুত্র মৌঃ নেজাম উদ্দিন গং উক্ত সৃজিত খতিয়ানের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করে সংশ্লিষ্টদের বিভ্রান্তির পায়তারা করছে।
মুলতঃ অত্র দলিল ও খতিয়ানে কাহারো কোন অংশিদারিত্ব নেই। দলিলমুলেই সৃজিত ৮৯৫ নং খতিয়ানটি নামজারী খতিয়ান সম্পন্ন হয়েছে। অপরদিকে, একই খতিয়ানদ্বয় হইতে একই মৌজার একই দাগে বিগত ৩১/০৮/২০১৪ ইং তারিখ সৃজিত ১৯০৬ নং খতিয়ান জহির উদ্দিন ও নাজেম উদ্দিনের ১.২৯১৭ একর জমি সৃজিত হইয়াছে এবং উক্ত জমি তাহাদের ভোগ দখল অবস্থায় রয়েছে।
এ অবস্থায় অপচেষ্টাকারীরা বিভিন্ন তালবাহনা করে প্রকৃত ভুমি মালিকদের বিভ্রান্তি ও হয়রানীর জন্য উঠে পড়ে লেগেছে। তাই ভবিষ্যতে এধরনের মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত ও ভিত্তিহীন তথ্য সরবরাহ থেকে বিরত থেকে সংশ্লিষ্টদের উপস্থিতিতে প্রকৃত দলিলাদী উপস্থাপন করে স্বত্ত্বদাবীর জন্য আহবান করা হচ্ছে। অন্যথায় এধরনের মিথ্যা সংবাদ সরবরাহ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সুতরাং উক্ত শিরোনামে প্রকাশিত সংবাদের একাংশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সংশ্লিষ্টদের বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।
নিবেদক-

জহির উদ্দিন ও নাজেম উদ্দিন,

সাং- বড়ডেইল, বাহারছড়া, টেকনাফ।

মোবাইল নং- ০১৮১৭০৫০৭৬২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*