,

সম্পাদকীয়

alo happy birthday-1‘দূরদর্শী ও সত্য প্রকাশে অবিচল’ এই শ্লোগানকে ধারণ করে ‘আলোনিউজ টোয়েন্টিফোর ডটকম’ এর যাত্রা শুরু হয় ২০১৪ সালের ২০ সেপ্টেম্বর। আজ পোর্টালের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী অর্থাৎ শুভ জম্ম দিন। বিভিন্ন চড়াই উতরাই পার করে এক বছর পূর্ণ করেছে পোর্টালটি। যাদের ঐকান্তিক প্রচেষ্টায় আমাদের এ অবধি তারা হলেন, সম্মানিত পাঠক, সাংবাদিক, লেখক, বিজ্ঞাপনদাতা এবং শুভানুধ্যায়ী। সর্ব প্রথম তাঁদের ( পাঠক, সাংবাদিক, লেখক এবং শুভানুধ্যায়ীসহ সকল সহযোগি) আন্তরীক অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করছি। এক মহৎ উদ্দেশ্যে দূরদর্শি ও সত্য প্রকাশে অবিচল স্লোগানকে ধারণ করে আলোনিউজ২৪ যাত্রা শুরু করে। বিশেষ করে শিক্ষা দ্বীক্ষায় পিছিয়ে থাকা সীমান্ত উপজেলাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের পথ চলা। সর্বদা আমরা কালোকে কালো এবং সাদাকে সাদা প্রকাশে অবিচল। হাটি হাটি পা পা করে পোর্টালের দ্বিতীয় বছরে পদার্পণ করতে যাচ্ছে। পোর্টাল তার লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে মোটেও পিছপা হয়নি এবং হবেও না ইনশআল্লাহ।

সীমান্ত উপজেলা টেকনাফে আমাদের ভয়াবহ অপরাধ সমস্যা রয়েছে। তার মধ্যে ইয়াবাসহ মাদক, মানব পাচার, হুন্ডি অন্যতম। সমূদ্র সৈকত, ইনানী, টেকনাফের সেন্টমার্টিন, নেচারপার্ক, মাথিনের কূপ, শাহপরীরদ্বীপ জেটিঘাট, কুদুংগুহা এবং নাফনদী মহেশখালী, কুতুবদিয়া, রামুসহ কক্সবাজার জেলাটি নিয়ে দেশ বিদেশে চিনে এবং জানে। বিখ্যাত বললেই চলে। সাম্প্রতিককালে দেশে এবং বিদেশে শিরোনাম হচ্ছে এই জেলাটিকে নিয়ে যা অত্যান্ত গ্লানি ও অপমানের। কক্সবাজার এখন পরিচিতি পেয়েছে ইয়াবা আর মানব পাচারের জেলা হিসেবে। এই ইয়াবা ও মানব পাচারের মতো ঘৃন্য অপরাধের জন্য কক্সবাজার জেলার ২৩ লাখ মানুষ কেন অপবাদ আর গ্লানির দায়ভার গ্রহণ করবে? এয় দায়মুক্তি দেওয়ার দায়িত্ব কি শুধুমাত্র সংশ্লিষ্ট প্রশাসনের? আমাদের বিবেচনায় নিশ্চয় নয়। বিখ্যাত মনিষী বলেছিলেন, ‘দূর্দিন দুঃসময়ে নিরব ভূমিকা পালন একজন ব্যক্তির জন্য সবচেয়ে বড় অপরাধ’ তাই ইয়াবা আর মানব পাচার রোধ করতে দলমত নির্বিশেষে সকলকে আওয়াজ তুলতে হবে। এই অপরাধের সাথে জড়িত কাউকে বিন্দুমাত্র ছাড় দেয়া চলবেনা। তাদের বিরুদ্ধে সামন্যতম অনুকম্পাও নয়। আমরা ইয়াবা ব্যবসায়ী, মানব পাচারকারী ও হুন্ডি ব্যবসায়ীদের বিরুদ্ধে পুনরায় নতুন উদ্যোমে অভিযান শুরু করার জন্য সংশ্লিষ্টদের দৃষ্টি কামনা করছি।

এই একটি বছরের পথ চলায় যারা আমাদের সাথে ছিলেন তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই এবং তাদের আবারো ধন্যবাদ ও শুভেচ্ছা। সবার সমন্বয়ে ঐকান্তিক প্রচেষ্টা এবং সহযোগিতায় সকল বাধা বিপত্তি অতিক্রম করে ‘আলোনিউজ২৪ ডটকম’ এর পথচলা হোক অন্তহীন।

 

নুরতাজুল মোস্তফা শাহীনশাহ

ভারপ্রাপ্ত সম্পাদক

আলো নিউজ২৪ডটকম। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*