,

টেকনাফ ১৫ ফিশিং নৌকা ডুবি!

আজিজ উল্লাহ :

টেকনাফের বাহারছড়া বিভিন্ন নৌকার ঘাটে বঙ্গোপসাগরে মাছ শিকার করতে গিয়ে উত্তাল সাগরের ভয়ংকর ঢেউয়ের তালে আছড়ে পড়লে নৌকা ডুবির ঘটনা ঘটেছে।এতে জেলেরা সাঁতার কেটে নিরাপদে কুলে আসতে পারলেও দীর্ঘ সময়ে কষ্ট করে আহরণ করা মাছ সমুদ্রের স্রোতে ভেসে গেছে।

বিভিন্ন সুত্রে জানা যায়,মঙ্গলবার(৩রা আগস্ট) সকালে মাছ শিকার শেষে কূলে ভিড়ানোর সময়ে প্রায় ১৫টি নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এর শামলাপুর উত্তর ও দক্ষিণ ঘাটে ২টি, উত্তর শিলখালী ঘাটে ২টি, চৌকিদার পাড়া ঘাটে ২টি,হলবনিয়া ঘাটে ৩টি, জাহাজপুরা ঘাটে ২টি, কাদের পাড়া ঘাটে ২টিসহ বিভিন্ন ঘাটে ১৫টি নৌকা ডুবেছে।তবু কোন মৎস্যঘাটে প্রাণহানির সন্দেশ পাওয়া যায়নি।বর্ষার অঝোর ধারা বৃষ্টি সঙ্গের সমুদ্রের পানির প্রবাহ স্রোত ও দ্রুত গতির অনবর ভয়ানক ঢেউয়ের কারণে মাঝিমাল্লা মূলত ঢেউয়ের সঙ্গে তাল মেলাতে না পরে এঘটনা সংঘটিত হয়।

এদিকে অনেক জেলে সাগরে মাছ শিকারে যাওয়ার সময় লাইফজেগেট সাথে না নেওয়ার প্রাণ হানির আশঙ্কা প্রকাশ করেন সচেতন মহল।

বাহারছড়া সম্মিলিত নৌকা সমিতির সভাপতি মোঃ বেলাল উদ্দিন বলেন,’ সমুদ্র মোটামুটি শান্তি তবু কূলে ভিড়ানোর সময়ে ঢেউয়ের খাদে পড়ে এমন নৌকা ডুবির মতো এমন দুর্ঘটনা সংঘটিত হচ্ছে।তাই সব মাঝিমাল্লার উচিৎ বের হওয়ার সময় ও ভীড়ানোর সময় নৌকার ইঞ্জিল ঠিক মতো কাজ করে কিনা এবং মাঝি ও ড্রাইভারের সর্তক থেকে ভিড়ানো দরকার বলে জানান তিনি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*