,

টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী জিয়াউর রহমানের মনোনয়ন বৈধ ঘোষণা

আমান উল্লাহ কবির :

আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য টেকনাফ উপজেলার ৩ নং টেকনাফ সদর ইউনিয়ন নির্বাচনে সাবেক চেয়ারম্যান আলী আহমদ এর সুযোগ্য পুত্র জিয়াউর রহমান জিয়া চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
আয়কর দাতা হওয়া স্বত্বেও সম্পদ বিবরণী সম্বলিত সর্বশেষ দাখিলকৃত আয়কর রিটার্নের কপি দাখিল না করায় গত ১৯ মার্চ টেকনাফ ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউর রহমান জিয়ার প্রার্থীতা বাতিল ঘোষনা করা হয়েছিল।
ওই প্রেক্ষিতে তিনি কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর আপিল করেন। ২৩ মার্চ সম্পদ বিবরণী সম্বলিত আয়কর রিটার্নের সত্যায়িত কপি দাখিল করায় জিয়ার মনোনয়ন পত্রটি বৈধ করে আপিল মঞ্জুর করেন।
২৩ মার্চ কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও আপিল কর্তৃপক্ষ এস এম শাহাদত হোসেন স্বাক্ষরিত আপিল নিষ্পত্তি নোটিশের মাধ্যমে উক্ত তথ্য জানা গেছে।
উল্লেখ্য ১৯শে মার্চ শুক্রবার টেকনাফ নির্বাচন অফিসার বেদারুল ইসলাম টেকনাফ সদর ইউনিয়ন স্বতন্ত্র চেয়ারময়ান পদপ্রার্থী জিয়াউর রহমানের মনোনয়ন ফরম বাতিল করে। কারণ হিসেবে প্রার্থীর আয়কর দাতা হওয়া সত্ত্বেও সর্বশেষ আয়করের কাগজপত্র পরিপূর্ণ না দেওয়ায় জিয়াউর রহমানের মনোনয়ন ফরম বাতিল করেছিল।
পরে জিয়া জেলা নির্বাচন অফিসে আপিল করলে জেলা অফিস তার মনোনয়ন ফরম বৈধ ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*