,

যৌতুকে বাঁধ সাজে প্রেমের স্বীকৃতির বিয়ে ! শাহপরীর দ্বীপে প্রেমিকার আত্মহত্যা

মুহাম্মদ জুবাইর, টেকনাফ:

যৌতুকে বাঁধ সাজে প্রেমের স্বীকৃতির বিয়ে। অবশেষে প্রেমিকার আত্মহত্যার ঘটনা ঘটেছে। ঘটনাস্থল শাহপরীর দ্বীপের ডেইল পাড়া। টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ ডেইলপাড়া এলাকার মাহফুজা আক্তার (১৯) নামে এক কিশোরী আত্মহত্যা করেছেন। মাহফুজা আক্তার উক্ত এলাকার মো: ইসলামের মেয়ে। ১৭ ফেব্রুয়ারী (বুধবার) আত্মহত্যার এ ঘটনা ঘটে।
নিকটাত্বীয়রা জানান, একই এলাকার আবদুল গফ্ফারের ছেলে নুর হাছান এর সাথে দীর্ঘদিন প্রেমের সম্পর্ক ছিল। এরই মাঝে পারিবারিক ভাবে বিবাহের কথা পাকাপোক্ত হলেও বাঁধ সাজে হবু স্বামী পক্ষের যৌতুকের দাবী। ১৭ ফেব্রুয়ারী (বুধবার) সকালের দিকে প্রেমিক নুর হাছন মাহফুজা আক্তারের বাড়িতে এসে দেখা করে। এসময় যৌতুক নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়েছিল। প্রেমিক নুর হাছন চলে যাওয়ার পর দুপুরে সবার অলক্ষ্যে মাহফুজা আক্তার গলায় ফাঁস লাগিয়ে আত্নহত্যা করে।
স্থানীয় সুত্রে জানা যায়, নুর হাসানের সাথে দীর্ঘদিন ধরে চুটিয়ে প্রেম করে আসছিল মাহফুজা আক্তার। পরে প্রেমিক নুর হাছান বিয়ের কথা বললেই দাবী করতো মোটা অংকের যৌতুক। এনিয়ে তাদের মধ্যে মলোমালিন্য হয়। হয়ত এই ক্ষোভে মেয়েটি আত্মহত্যা করেছে এমনটি মনে করেন পার্শ¦বর্তীরা।
মাহফুজা আক্তারের বাবা মো: ইসলাম বলেন, ‘আমি চিকিৎসার কাজে টেকনাফে ছিলাম। হঠাৎ করে মেয়ে আত্মহত্যা করেছে খবর পেয়ে বাড়ী গিয়ে দেখি মেয়ের নিথর দেহ। নুরুল হাছান নামে এক ছেলের সাথে বিবাহের কথা পাকাপোক্ত হয়েছিল। নুরুল হাছান যৌতুক হিসাবে মোটরসাইকেল দাবি করেছিল। কিন্ত আমি গরীব বিধায় গাড়ি দিতে অপারগতা প্রকাশ করেছিলাম। তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা দরকার বলে আমি মনে করি’।
টেকনাফ মডেল থানার ডিউটি অফিসার জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য প্রেরনের প্রস্তুতি চলছে।
রাত ৯টায় ঘটনাস্থল থেকে উক্ত এলাকার ইউপি সদস্য রেজাউল করিম রেজু বলেন, ‘খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। থানা থেকে পুলিশ দলও এসেছে’। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*