,

শ্বাসরুদ্ধকর ম্যাচে হ্নীলা স্টুডেন্টস্ ক্লাব চ্যাম্পিয়ন্স ট্রফি চ্যাম্পিয়ন বাজারপাড়া

ক্রীড়া প্রতিবেদক :
টেকনাফের আন্তঃ উপজেলা হ্নীলা স্টুডেন্টস ক্লাব চ্যাম্পিয়ন্স ২০২০-২১ ট্রফি ক্রিকেট ফাইনাল খেলা সম্পন্ন হয়েছে।
এতে দমদমিয়া লিজেন্ড ক্রিকেট একাদশকে দুই উইকেটে হারিয়ে হ্নীলা বাজারপাড়া ক্রিকেট একাদশ শিরোপা জিতেছে।
২২ জানুয়ারী শনিবার সকাল সাড়ে ১০ টায় হ্নীলা উচ্চ বিদ্যালয় মাঠে উক্ত খেলা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম।
এর আগে খেলায় টস জিতে হ্নীলা পুরাতন বাজার ক্রিকেট একাদশ ফিল্ডিংয়ের নিদ্ধান্ত নেয়। প্রতিপক্ষ দমদমিয়া লিজেন্ড ক্রিকেট একাদশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। তারা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৯ রান সংগ্রহ করে। মধ্যবিরতির পর জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২০ তম ওভারে হ্নীলা পুরাতন বাজার ক্রিকেট একাদশ মাঠে একটি রান আউটকে কেন্দ্র করে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিশৃংখলা সৃষ্টি করলে কিছুক্ষণের জন্য খেলা থেমে থাকে।
পরে প্রধান অতিথি ও কমিটির সদস্যরা দমদমিয়া লিজেন্ড একাদশকে রাজি করিয়ে ওই রান আউট বাতিল পূর্বক পুনরায় এক ওভার খেলা চালানোর সিদ্ধান্ত প্রদান করে। ফলে নিশ্চিত পরাজয় থেকে বিজয় লাভ করে বাজার পাড়া একাদশ।
খেলতে নেমে ৮ ইউকেটের বিনিময়ে ১৯.৩ ওভার খেলে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ফলে তারা ২ উইকেটে জয় লাভ করে।
উক্ত টূর্ণামেন্টে ম্যান অব দ্যা সিরিজ, সেরা রানার ও ম্যান অব দ্যা ফাইনাল নির্বাচিত হন বিজয়ী দলের অলরাউন্ডার নিলভ, উদীয়মান খেলোয়াড় বিজয়ী দলের মুজাহিদ, সেরা ফিল্ডার রানার্সআপ দলের মোঃ শহিদ, সেরা উইকেট রক্ষক রানার্সআপ দলের জনি ও সেরা উইকেট শিকারী রানার্সআপ দলের ইফতি। খেলায় আম্পায়ারের দায়িত্ব পালন করেন মোঃ ওসমান গণি, আতিকুল হাই ও আব্দুর রহিম।
খেলা শেষে প্রধান অতিথি টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম  বলেছেন, স্বাস্থ্য সুরক্ষা ও সামাজিক অপতৎপরতা দূর করতে খেলাধূলার বিকল্প নেই। এই সীমান্ত জনপদে মাদকের দূর্নাম ও অপবাদ দূর করতে শিশু-কিশোর এবং যুবকদের খেলাধূলার বিকল্প হতে পারেনা। প্রত্যন্ত এলাকায় খেলাধূলার প্রসারে উপজেলা পরিষদের পক্ষ থেকে সর্বাত্বক সহায়তা অব্যাহত থাকবে। খেলা কখনো জোর দিয়ে হয়না। এটি শৃংখলার পরিবেশ।
এছাড়াও তিনি খেলার মাঠের পূর্ব পাশের বাউন্ডারি,  রাস্তা নির্মানের আশ্বাস প্রদান করেন।
পুরষ্কার বিতরণ অনুষ্ঠানটি টূর্ণামেন্ট পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক মুহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এবং সদস্য সচিব মাহমুদ হোসেন সোহেলের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবক মুফিজুল আলম, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জামাল সরওয়ার, ক্রীড়া ব্যক্তিত্ব হাজী ছৈয়দ নুর, হাজী আবুল মঞ্জুর, সাংবাদিক আমান উল্লাহ কবির, সংগঠনের উপদেষ্টা সদস্য আব্দুল আমিন, সংবাদকর্মী নাছির উদ্দিন রাজ, সংবাদকর্মী হেলাল উদ্দিন।
বক্তব্য রাখেন ক্লাবের সভাপতি রায়হান উদ্দিন রুবেল, সিনিয়র সহসভাপতি জালাল উদ্দিন, শাহাবুদ্দিন, শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ রাসেল, যুগ্নসাধারণ সম্পাদক শামসুদ্দিন শিহাব প্রমুখ।
অনুষ্ঠান শেষে পুরাতন বাজার ক্রিকেট একাদশকে চ্যাম্পিয়ন ট্রফি ও দমদমিয়া লিজেন্ড ক্রিকেট একাদশকে রানার্সআপ ট্রফি বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*