,

মাঝসাগরে পর্যটকবাহী জাহাজের ইঞ্জিন বিকল

ডেস্ক নিউজ : 

বঙ্গোপসাগরে এস টি শহীদ সালাম নামের জাহাজের ইঞ্জিন বিকল হওয়ায় আটকে থাকা ২০৫ জন পর্যটককে সেন্টমার্টিনে ফেরত নেওয়া হয়েছে।
রবিবার সন্ধ্যা পর্যন্ত জাহাজটি মাঝ সাগরে বিকল অবস্থায় আটকা ছিল। তবে তা উদ্ধারে চেষ্টা চালায় কর্তৃপক্ষ।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘খবর পেয়ে জাহাজ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে পর্যটকদের স্পিডবোট ও ট্রলারে করে সেন্টমার্টিনে ফেরত পাঠানো হয়েছে।’
সেন্টমার্টিন ইউপির চেয়ারম্যান নুর আহমদ বলেন, ওই জাহাজটি বিকেল সাড়ে তিনটার দিকে দুই শতাধিক পর্যটক নিয়ে সেন্টমার্টিন জেটি থেকে টেকনাফের উদ্দেশ্যে রওনা দেওয়ার ১৫ মিনিট পরেই ইঞ্জিন বিকল হয়ে পড়ে । পরে স্থানীয় লোকজন সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে স্পিডবোট ও ট্রলারে করে পর্যটকদের উদ্ধার করে সেন্টমার্টিন নিয়ে আসেন।
ওই জাহাজে থাকা এক পর্যটক বলেন, ‘ সেন্টমার্টিন জেটি থেকে ছেড়ে আসা কিছুক্ষণ পরে জাহাজটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। প্রায় আড়াই ঘণ্টা ধরে জাহাজের নাবিকেরা ইঞ্জিন মেরামতে ব্যর্থ হয়। এসময় জাহাজের অনেক নারী ও শিশু পর্যটকেরা ভয়ে কান্নাকাটিও  করেন। জাহাজটিতে দুই শতাধিক পর্যটক ছিল।’
এ বিষয়ে রবিবার সন্ধ্যায় জানতে চাইলে ‘এস টি শহীদ সালাম জাহাজের’ টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ করিম বলেন, ২২৯ পর্যটক নিয়ে সেন্টমার্টিন উদ্দেশ্য রওনা হয় । কিছু যাত্রী রাত্রি যাপনের জন্য সেন্টমার্টিনের অবস্থান করে। বাকি দুই শতাধিক পর্যটক নিয়ে বিকেলে ফেরার পথে জাহাজের ইঞ্জিন (গিয়ার) বিকল হয়ে পড়ে। সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*