,

পানখালী ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন : খেলাধুলার বিকল্প নেই… চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী

নিজস্ব প্রতিবেদক :

দমদমিয়া যুব ঐক্য ক্রীড়া পরিষদ কর্তৃক আয়োজিত টি-১০ ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শ্বাসরূদ্ধকর ও টানটান উত্তেজনায় শতশত দর্শকদের মুহুর্মুহু করতালিতে অবশেষে চ্যাম্পিয়ন হয়েছে হ্নীলা ইউনিয়নের পানখালী ক্রিকেট একাদশ।
শনিবার (৭ নভেম্বর) বিকাল ৩ টায় দমদমিয়া ক্রিকেট একাদশ বনাম পানখালী ক্রিকেট একাদশের মধ্যে উক্ত ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলা শুরুর প্রাক্কালে দমদমিয়া যুব ঐক্য ক্রীড়া পরিষদের উপদেষ্টা সাংবাদিক আমান উল্লাহ কবির ও সভাপতি মোহাম্মদ ইসমাইল ইশা, দমদমিয়া সমবায় সমিতির সভাপতি মোঃ রফিক রানা দুই দলের সাথে পরিচিতি হয়ে উভয় দলকে সুন্দর পরিবেশে খেলা উপহার দেয়ার পরামর্শ দেন।
পরে টসে জিতে পানখালী ক্রিকেট একাদশ প্রথমে ব্যাটিং করে চার উইকেটে ১৪৯ রান সংগ্রহ করে। দলের পক্ষে রাফি ৫১, জুবাইর ৪৭, জামাল ১৫, বাপ্পি ১৭ রান করেন। ইমরান ও জাহিদুল ২ টি করে উইকেট লাভ করেন।
দ্বিতীয় ইনিংসে দমদমিয়া ক্রিকেট একাদশ ১৪৯ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ১০ ওভারে তিন উইকেটে ১৪৯ রান করে খেলা ড্র করে। দলের পক্ষে শহীদ ৯২, আয়াছ ৮, রাশেদ ৪২ রান করেন। বাপ্পি ১ ও অফি ২ উইকেট লাভ করেন।
পরে আম্পায়দ্বয় সময় সল্পতা বিবেচনা করে উভয় দলকে তিনটি করে বল করার সুযোগ দেয়। এতে দমদমিয়া ক্রিকেট একাদশ প্রথমে ব্যাট করে ৩ বলে ৯ রান করতে সক্ষম হন। পানখালী একাদশ ১০ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে ১ উইকেটের বিনিময়ে দমদমিয়া যুব ঐক্য ক্রীড়া পরিষদ কর্তৃক আয়োজিত প্রথম টি-১০ ক্রিকেট টুর্ণামেন্টের চ্যাম্পিয়ন হওয়ার গৌরভ অর্জন করে। খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী। বিশেষ অতিথি ছিলেন ৯ নং ওয়ার্ডের ইউপি মেম্বার মোহাম্মদ আলী, দমদমিয়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও আলোর পাঠশালার ম্যানেজিং কমিটির সভাপতি ফরিদুল আলম, দমদমিয়া যুব ঐক্য ক্রীড়া পরিষদের উপদেষ্টা সাংবাদিক আমান উল্লাহ কবির, সাংবাদিক ছৈয়দুল আমিন চৌধুরী প্রিম, দমদমিয়া বহুমুখি সমবায় সমিতির সভাপতি রফিক রানা, যুব ঐক্য ক্রীড়া পরিষদের সভাপতি মো. ইসমাইল ইশা প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, ছাত্র ও যুব সমাজকে ঐক্যবদ্ধ হয়ে মাদকের বিরুদ্ধে আন্দোলন করতে হবে। মাদক থেকে দুরে থাকতে হলে খেলাধুলার বিকল্প নেই। টেকনাফ কে মাদকের স্বর্গরাজ্য হিসেবে আখ্যায়িত করা হচ্ছে। এ বদনাম মুচতে হবে। দমদমিয়া যুব ঐক্য ক্রীড়া পরিষদের মতো আরো বেশী বেশী খেলাধুলার আয়্জোন করে ছাত্র ও যুবসমাজকে ক্রিড়ামুখী করতে হবে। তিনি সুন্দর ও শ্বাসরূদ্ধকর উত্তেজনাপূর্ণ খেলা উপহার দেওয়ার জন্য উভয় দলের খেলোয়াড়কে অভিনন্দন জানান।
পরে খেলোয়াড়দের পুরষ্কার ও চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দ। খেলায় ম্যান অব দ্য ম্যাচ রাপি, সেরা ব্যাট্সম্যান ও উইকেট কিপার শহীদ, সেরা বোলার ইমরান নির্বাচিত হন। খেলা পরিচালনা করেন মোঃ হাসান ও আয়ুব খান।
পানখালী ক্রিকেট একাদশ ঃ তারেক মোর্শেদ জুয়েল (অধিনায়ক), জামাল হোসাইন, মাঈন উদ্দিন রাফি, নুর মোহাম্মদ তারেক, রাশেদুল ইসলাম, মোঃ আকতার, মোহাম্মদ হোসাইন বাপ্পি, মোঃ জুবাইর হোসাইন, মোঃ উল্লাহ, আয়ুব খান, মোঃ জুনাইদ।
দমদমিয়া ক্রিকেট একাদশ ঃ রেজাউল করিম (অধিনায়ক), এজাজ আহমদ, খালেদ, মোঃ শহীদ, আয়ুব খান, রাশেদুল ইসলাম, রায়হান শরীফ, আয়াছ, জাহেদুল ইসলাম, একরাম খান, ইমরান খান।
উল্লেখ্য, গত ১৮ অক্টোবর ১৬ টি দলের অংশ গ্রহনে দমদমিয়া যুব ঐক্য ক্রীড়া পরিষদ টি-১০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*