,

সেন্টমার্টিনে আটকে পড়া “চার শতাধিক” পর্যটক ফিরেছে

মুহাম্মদ জুবাইর, টেকনাফ:
বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে দেশের সমুদ্র উপকূলকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত থাকায় সেন্টমার্টিনে আটকে পড়া চর শতাধিক পর্যটক ২৫ অক্টোবর (রবিবার) বিকালে নিরাপদে কক্সবাজারের রওয়ানা হয়ে গেছে। গত বুধবার ও তার আগ থেকেই সেন্টমার্টিনে ভ্রমণে গিয়ে প্রায় ৪ শতাধিক পর্যটক বৈরী আবহাওয়ায় আটকা পড়েছিল। অনেকেই বৃহস্পতিবার ও শুক্রবার ফিরে যাবার কথা থাকলেও আবহাওয়া পরিস্থিতি অনুকুলে না হওয়ায় তারা নিজ গন্তব্যে ফিরে যেতে পারেনি। নি¤œচাপ ও বৈরী আবহাওয়ার প্রভাব না থাকায় শনিবার দ্বীপে আনন্দঘন সময় পার করেছে পর্যটকরা। ওই দিন সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন মার্কেট ও দোকান থেকে কেনাকাটাও সৈকতে ঘুরে ঘুরে আনন্দে সময় কাটিয়েছেন। এমনটি জানিয়েছেন সমুদ্র কুটির ও নীল দিগন্ত রিসোর্টের কর্তৃপক্ষ। উল্লেখ্য যে, এই দু’টি রিসোর্টে দু তৃতীয়াংশ পর্যটক সেখানে অবস্থান করেছিলেন।
আটকে পড়া মুন্সিগঞ্জের বাসিন্দা “আমার বাজার লিঃ” এর সাথে আসা পর্যটক শহিদ আফ্রিদি বলেন, আমরা বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকে থাকা অবস্থায় স্থানীয় লোকজন, হোটেল কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন মানবিক আচরণ করেছে। শনিবার আবহাওয়া প্রস্থিতি অনুকুলে থাকায় আমরা স্বাচ্ছন্দে গাণ, গেয়ে বিভিন্ন আড্ডায় সময় পার করেছি।
সেন্টমার্টিন ইউনিয়ন ছাত্রলীগ এর সাধারন সম্পাদক জিয়াউর রহমান হ্রদয় জানান, ২৫ অক্টোবর (রবিবার)রবিবার সকালে কিছু পর্যটক ট্রলার যোগে ও বিকালে এমভি কর্ণফুলী এক্সপ্রেস জাহাজ যোগে কক্সবাজার এর উদ্দেশ্যে সেন্টমার্টিন ছেড়ে গেছে।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে আটকে পড়া চার শতাধিক পর্যটক গেল রবিবার (২৫ অক্টোবর) বিকালে এমভি কর্ণফুলী এক্সপ্রেস জাহাজ যোগে কক্সবাজার এর উদ্দেশ্যে সেন্টমার্টিন ছেড়ে গেছে। ###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*