,

বঙ্গোপসাগরে অভিযান- টেকনাফে ৫ লাখ ইয়াবাসহ ৭ মাঝি-মাল্লা আটক : ট্রলার জব্দ

শেখ রাসেল, টেকনাফ :

টেকনাফের বড় ডেইল উপকূলীয় এলাকার ২৫-৩০ নটিক্যাল উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের অদূরে কোস্টগার্ড জওয়ানেরা অভিযান চালিয়ে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে। এসময় পাচার কাজে ব্যবহৃত একটি ফিশিং ট্রলারসহ ৭ জন মাঝি-মাল্লাকে আটক করা হয়েছে।
জানা যায়, ২০ সেপ্টেম্বর রবিবার ভোররাতে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ-পূর্ব জোনের টেকনাফ বিসিজি ষ্টেশনের জওয়ানেরা গোপন সংবাদে টেকনাফের বড় ডেইল উপকূলীয় এলাকার ২৫/৩০ নটিক্যাল উত্তর-পশ্চিম দিকে বঙ্গোপসাগরে অবস্থান করে। এসময় একটি সন্দেহভাজন ফিশিং ট্রলারকে ধাওয়া করে নিয়ন্ত্রণে নিয়ে তল্লাশী চালিয়ে অভিনব কায়দায় লুকিয়ে মিয়ানমার হতে আনার সময় ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার করে। পাচার কাজে ব্যবহৃত ফিশিং ট্রলারটি জব্দ করা হয় এবং মাদক পাচারে সম্পৃক্ততার দায়ে ট্রলারে থাকা টেকনাফের মৃত খুইল্লা মিয়ার পুত্র মহররম আলী (৪৪), ফয়সাল আহমেদের পুত্র আব্দুল শুক্কুর (২৬), দুদু মিয়ার পুত্র আমানুল্লাহ (২৮), রশিদ আহমদের পুত্র নুরুল আলম (৩৮), মৃত আবু তালেবের পুত্র আব্দুল মোন্নাফ (৩৫), আবুল হোছনের পুত্র জাহিদ হোসেন (৩৩) এবং মৃত জামাল হোছনের পুত্র আব্দুল পেডান (২২) কে আটক করা হয়।
এই ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর জব্দকৃত মাদক ও ফিশিং ট্রলারসহ ধৃতদের টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে বলে কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক নিশ্চিত করেন।
##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*