,

ক্রসফায়ারে ‘হত্যা’: ওসি প্রদীপসহ ১৩ জনের বিরুদ্ধে আরো এক মামলা

ডেস্ক নিউজ : 

টেকনাফের হোয়াইক্যংয়ে মিজানুর রহমান নামের একজনকে ক্রসফায়ারের নামে হত্যার অভিযোগে ওসি প্রদীপসহ ১৩ জনের বিরুদ্ধে আরো একটি মামলার আবেদন করা হয়েছে।
রোববার (১৩ সেপ্টেম্বর) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (টেকনাফ – ৩) হেলাল উদ্দীনের আদালতে এই মামলার আবেদন করা হয়েছে। নিহত মিজানুর রহমানের বড়বোন নূর বাদি হয়ে এই দুই মামলার আবেদন করেন। মামলায় সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে প্রধান আসামী করা হয়েছে। নিহত মিজানুর রহমান হোয়াইক্যংয়ের জিমনখালী এলাকার বাসিন্দা।
বাদি পক্ষের আইনজীবী জুলখার নাইন জিল্লুর সাংবাদিকদের এই তথ্য জানান।
মামলার আবেদনে বাদি উল্লেখ করেন, মিজানুর রহমান একজন কাজকর্ম করে খাওয়া মানুষ। গত ৪এপ্রিল টেকনাফ থানা পুলিশের একটি তাকে আটক করে নিয়ে যায়। এরপরও পুলিশ তার বাড়িঘর, আসবাবপত্র ভাংচুর করে। ২০লাখ টাকা দাবি করে পুলিশ। না দিলে ক্রসফায়ারে হত্যা করা হবে বলে হুমকি দেয়া হয়।

বাধ্য হয়ে পরিবার নানাভাবে চেষ্টা করে ২ লাখ টাকা জোগাড় করে পুলিশকে দেন। কিন্তু আরো ১৮ লাখ টাকা দিতে না পারায় ৫এপিল রাত সাড়ে ১১টার দিকে নিজের এলাকায় এনে মিজানুর রহমানকে ক্রসফায়ারের নামে গুলি করে হত্যা করে।
আইনজীবি জুলখার নাইন জিল্লুর বলেন, ফৌজদারি মামলার এজাহারটি আমলে নিয়েছেন আদালত এবং ওই ঘটনা সংক্রান্ত অন্য মামলা আছে কিনা তা আগামী ১০ নভেম্বরের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে টেকনাফ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*