,

সিনহা হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি হতে হবে: সেনাপ্রধান

ডেস্ক নিউজ ::

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান হত্যাকাণ্ডকে জঘন্য ও নৃশংস্যতম হত্যাকাণ্ড উল্লেখ করে এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি প্রত্যাশা করেছেন সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ।
বুধবার চট্টগ্রাম সেনানিবাসে ৬ টি ইউনিটের রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ঘটনায় আলাদাভাবে সরকারের কাছে কোন সুপারিশ করবে না সেনাবাহিনী। অত্যন্ত নৃশংস এবং জঘন্যতম একটি ঘটনা ঘটেছে। সেটার দৃষ্টান্তমূলক শাস্তি হতে হবে। তিনি বলেন, আমি আশা করতে চাই ঘটনার তদন্ত সুষ্ঠু হবে এবং ঘটনার প্রকৃত অপরাধীর উপযুক্ত এবং দৃষ্টান্তমূলক শাস্তি হবে। যাতে ভবিষ্যতে সেনা বাহিনীর কর্মরত বা অবসরপ্রাপ্ত কারও সঙ্গে এ ধরণের ঘটনা না ঘটে। তিনি বলেন, এই ধরণের একটি ঘটনা নিয়ে কেউ যদি অন্য কিছু করার চেষ্টা করে সেটা কাঙ্খিত নয়।
গত ৩১শে জুলাই রাতে কক্সবাজারের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান নিহত হন।

এ সময় সিনহার সহকর্মী সিফাতকে আটক করে পুলিশ। পরে নীলিমা রিসোর্ট থেকে তাদের আরেক সহকর্মী শিপ্রা দেবনাথকে আটক করা হয়। পুলিশের দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। পরে তারা জামিনে মুক্ত হন।
সিনহা নিহত হওয়ার ঘটনায় তার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস হত্যা মামলা দায়ের করেন। এ মামলার তদন্ত করছে র‌্যাব। মামলার প্রধান আসামি বরখাস্ত হওয়া ইন্সপেক্টর লিয়াকত আলী ও এএসআই নন্দদুলাল রক্ষিত স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মামলার অন্যতম আসামি টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে চার দফা রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। ঘটনা তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি তদন্ত প্রতিবেদন জমা দিতে কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*