,

টেকনাফে গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার

আমান উল্লাহ কবির:

টেকনাফের হ্নীলা রঙ্গিখালী থেকে এক ব্যক্তির গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

তাকে দীর্ঘ দিনের বিরোধ আর আধিপত্য বিস্তারের জের ধরে সৃষ্ট গ্রুপিংয়ের কারণে প্রতিপক্ষ গ্রুপের লোকেরা অপহরণ করেছিল বলে এলাকাবাসীর সুত্রে জানা গেছে।

নিহত ব্যক্তি হ্নীলা রঙ্গিখালীর গুরা মিয়ার পুত্র জসিম উদ্দিন (২৮)

জানা যায়, ২৩ জুন মঙ্গলবার সকালে হ্নীলা রঙ্গিখালীর মরহুম শফিক মেম্বার গ্রুপের নিহত জসিম উদ্দিন পাহাড়ে নিজ জমিতে কাজ করার জন্য শ্রমিক নিয়ে যাওয়ার পথেই প্রতিপক্ষ ভোলাইয়া বৈদ্য গ্রুপের একটি স্বশস্ত্র দূবৃর্ত্ত চক্র তাকে বেঁধে নিয়ে যায়। বিষয়টি তার সঙ্গে যাওয়া শ্রমিকেরা ফিরে গিয়ে জসিমের পরিবারকে জানালে অপহৃতের পরিবার বিষয়টি থানা পুলিশসহ বিভিন্ন সংস্থাকে অবহিত করে। এরপর দুপুর হতে পুলিশের বিশেষ দল পাহাড়ে তল্লাশী অভিযান চালিয়ে হতাশ হলেও বিকালের দিকে রঙ্গিখালী গভীর পাহাড়ে ধইল্যার ঝিরি এলাকার মৎস্যঘেরের পাদদেশে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। তা উদ্ধার করে রাত সোয়া ৮টারদিকে মৃতদেহ এলাকায় আনা হয়। পরে মৃতদেহটি পোস্ট মর্টেমের জন্য থানা পুলিশ নিয়ে যায়।

উল্লেখ্য, উপরোক্ত দুই গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে পাহাড়ি জমি দখল-জবরদখল এবং আধিপত্য বিস্তার নিয়ে সংঘাত চলে আসছে। এই বিরোধের যাতাকলে পড়ে অনেক নিরীহ মানুষকে হয়রানির শিকার হতে হচ্ছে বলে জানা গেছে।  ###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*