,

বিএনপির করোনা পর্যবেক্ষণ সেল যেসব দায়িত্ব পালন করবে

করোনার এই বিশেষ পরিস্থিতিতে বিএনপি গঠিত ‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেলের’ সদস্যদের ১০ সাংগঠনিক বিভাগে দায়িত্ব ভাগ করে দেয়া হয়েছে।

সেলের আহ্বায়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু স্বাক্ষরিত চিঠি দ্বায়িত্বপ্রাপ্তদের কাছে ইতিমধ্যে পাঠানো হয়েছে।

এ প্রসঙ্গে সেলের উপদেষ্টা ড. খন্দকার মোশাররফ হোসেন যুগান্তরকে বলেন, সেলের কাজ হবে করোনা পরিস্থিতি, চিকিৎসা, কৃষি উৎপাদন পর্যবেক্ষণ করা। এই দুঃসময়ে দলের নেতাকর্মীরা সাধ্যমতো দুস্থদের সহযোগিতা করছে। ছাত্রদলের ছেলেরা পাকা ধান কেটে দিচ্ছে। এই পরিস্থিতিতে নেতাকর্মীদের সম্পৃক্ততা পর্যবেক্ষণ করবে এই সেল। আমাদের পর্যবেক্ষণে সরকারের কোনো তথ্যের গড়মিল থাকলে তা জনগণকে জানাব।

এতে ঢাকা বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে, চট্টগ্রাম বিভাগে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল বারী বাবু, খুলনা বিভাগে ড্যাবের কেন্দ্রীয় কমিটি সভাপতি ডা. হারুন অর রশিদ, রাজশাহী বিভাগে যুবদলের কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, বরিশাল বিভাগে বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সিলেট বিভাগে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুইয়া জুয়েল, ময়মনসিংহ বিভাগে যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুল আলম নিরব, কুমিল্লা বিভাগে ড্যাবের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ডা. আবদুস সালাম, রংপুর বিভাগে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফজলুর রহমান খোকন ও ফরিদপুর বিভাগের দায়িত্বে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

গত ৩ মে ভিডিও কনফারেন্সে বিএনপির স্থায়ী কমিটির এক বৈঠকে দলের স্থায়ী কমিটির বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে উপদেষ্টা ও ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহ্বায়ক করে ১৩ সদস্যের ‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ গঠন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*