,

আল্লামা আব্দুল হালিম বোখারীর ভাই আব্দুর রহিম বোখারীর ইন্তেকাল

মোঃ হানিফুল ইসলাম : চকরিয়া:

ইত্তেহাদুল মাদারিস (কওমি মাদরাসা শিক্ষা বোর্ড) বাংলাদেশের অডিটর ও কক্সবাজারের চকরিয়া ইমাম বোখারী মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা আবদুর রহিম বুখারি আজ (১৬ এপ্রিল) বৃহস্পতিবার বেলা ২ টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মরহুমের ভাতিজা মাওলানা রেজাউল করিম মৃত্যু সংবাদ নিশ্চিত করে জানান, এজমা, ডায়াবেটিক ও কিডনি রোগে আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন ডাক্তারের নিবিড় পরিচর্চায় ছিলেন। আজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর তিনি পরলোক গমন করেন। তার আনুমানিক বয়স হয়েছিলো ৭১।
আজ রাতে পটিয়া মাদরাসায় জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানা যায়।
বিদায়কালে তিনি স্ত্রী সহ তিন ছেলে ও চার মেয়ে সন্তান সহ অসংখ্য শাগরিদ ও শুভাকাঙ্কী রেখে যান।
মরহুম মাওলানা আব্দুর রহিম বোখারী চট্টগ্রামের আল জামিয়া ইমলামিয়া পটিয়ার পরিচালক মাওলানা মুফতি আব্দুল হালিম বোখারীর ছোট ভাই।
লোহাগড়া উপজেলার রাজঘাটা হোসাইনিয়া মাদরাসায় প্রাথমিক পড়াশোনা শেষে জামিয়া পটিয়ায় উচ্চ শিক্ষা লাভ করেন। পরে ঢাকা লালবাগ ও দারুল উলুম দেওবন্দ থেকে ডাবল দাওরায়ে হাদিস সম্পন্ন করেন।
কর্মজীবনে ইত্তেহাদুল মাদারিস (কওমি মাদরাসা শিক্ষা বোর্ড) বাংলাদেশের অডিটর, কক্সবাজারের চকরিয়া ইমাম বোখারী মাদরাসার প্রতিষ্ঠা ও পরিচালনা করেন। এছাড়া গারাঙ্গিয়া আলিয়া মাদরাসার মুহাদ্দিস হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*