,

করোনা পরিস্থিতিতে সাংবাদিকদের সাথে ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলমের মতবিনিময়

সোয়েব সাঈদ, রামু:
করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন, রামুর সদর ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদুল আলম। রবিবার (২৯ মার্চ) বিকাল ৩টায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আয়োজিত এ মতবিনিময় সভায় চেয়ারম্যান ফরিদুল আলম জানান, রামুর সবচেয়ে জনগুরুত্বপূর্ণ এ ইউনিয়নে চলমান করোনা পরিস্থিতির কারণে অসংখ্য মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এ ইউনিয়নে অতি ক্ষুদ্র ব্যবসায়ি, পরিবহন চালক-শ্রমিক, রিক্সা-টমটম চালক, দিনমুজর সহ নানা পেশার নারী-পুরুষ অনেক বেশী। এ কারনে ইউনিয়নজুড়ে কর্মহীন অনেক পরিবার এখন খাদ্য সংকটে পড়েছে।
তিনি আরো জানান, করোনা পরিস্থিতির শুরু থেকেই ব্যক্তিগত উদ্যোগে তিনি মাইকিং, জীবানুনাশক স্প্রে, মসজিদ-মন্দিরে সচেতনতামূলক প্রচারনা চালিয়ে আসছেন। এছাড়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে। অন্যান্য ওয়ার্ডগুলোতেও পর্যায়ক্রমে কয়েকদিনের মধ্যে জীবানুনাশক স্প্রে করার কাজ শুরু হবে। বিগত জুমার নামাজে পরিষদের সদস্য ও চৌকিদাররা বিভিন্ন মসজিদে নামাজে সচেতনতামূলক বক্তব্য রেখেছেন। যা সামনেও অব্যাহত থাকবে। এছাড়া দোকান-পাটে বা সড়কে লোকজনের সমাগম বন্ধেও তিনি কাজ করছেন।
চেয়ারম্যান ফরিদুল আলম বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলা এবং কর্মহীন মানুষের জন্য এ পর্যন্ত কোন বরাদ্ধ ইউনিয়ন পরিষদ পায়নি। অথচ দ্রুত খাদ্য, মাস্ক ও গ্লাভস সরবরাহ প্রয়োজন হয়ে পড়েছে। তবে উপজেলা প্রশাসনের চাহিদার প্রেক্ষিতে কর্মহীন ও দরিদ্র নারী-পুরুষের একটি তালিকা প্রশাসনের কাছে জমা দিয়েছেন। এছাড়া ব্যক্তিগত তহবিল এবং পরিষদের নিয়মিত ভিজিড়ি-ভিজিএফ সহ অন্যান্য কার্যক্রম পরিচালনার মাধ্যমে তিনি সংকট মোকাবেলায় সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানান।
চলমান করোনা পরিস্থিতিসহ রামুতে অতীতে বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগকালীন সময়ে সাংবাদিকদের অবদানের কথা স্বীকার করে তিনি ভবিষ্যতেও এ সকল সংকটময় মূহুর্তে দেশ ও জণকল্যানে সাংবাদিকদের লেখনী অব্যাহত রাখার অনুরোধ জানান।
মতবিনিময়কালে ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের সচিব নিরোধ বরণ পাল, ইউপি সদস্য আবুল বশর, কর্মরত সাংবাদিকদের মধ্যে খালেদ শহীদ (দৈনিক সমকাল, দৈনিক রূপসীগ্রাম), নীতিশ বড়–য়া (দৈনিক পূর্বকোণ, দৈনিক সকালের কক্সবাজার), সোয়েব সাঈদ (দৈনিক আমাদের সময়, দৈনিক পূর্বদেশ, দৈনিক কক্সবাজার), খালেদ হোসেন টাপু (দৈনিক বাঁকখালী), আল মাহমুদ ভুট্টো (দৈনিক মানবজমিন, দৈনিক আজকের দেশবিদেশ), ওবাইদুল হক নোমান (দৈনিক হিমছড়ি), হাসান তারেক মুকিম (দৈনিক আপনকন্ঠ, কক্সবাজার খবর২৪ ডটকম), আবুল কাশেম (দৈনিক দৈনন্দিন), আবুল কাশেম সাগর (দৈনিক সমুদ্রকন্ঠ), মো. নাছির উদ্দিন (দৈনিক কক্সবাজার প্রতিদিন), আবু বক্কর ছিদ্দিক (দৈনিক দিনকাল) প্রমূখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*