,

টেকনাফে করোনা সংক্রমণ প্রতিরোধে সেনাবাহিনীর ফুলদিয়ে প্রচারাভিযান

মুহাম্মদ জুবাইর :

প্রাণঘাতি করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি, মানুষকে ঘরে থাকা, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা প্রশাসন ও বাংলাদেশ সেনা-বাহিনীর টহল ও ব্যতিক্রম প্রচারাভিযান চালিয়েছে।
২৯ মার্চ (রবিবার) হ্নীলা ও টেকনাফ পৌর সভায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আবুল মনসুর, বাংলাদেশ সেনা বাহিনীর ক্যাপ্টেন সাইফ উদ্দিন ও টেকনাফ মডেল থানার পুলিশের নেতৃত্বে একটি দল টহল দল করোনা ভাইরাস থেকে জন সচেতনতা সৃষ্টি করতে হ্যান্ড মাইক দিয়ে জনগণকে ঘরে থাকাসহ করোনা প্রতিরোধে নানা পরামর্শ প্রদান করা হয় এবং প্রচারপত্র বিলি করা হয়।
প্রচারনা কালে বাংলাদেশ সেনা বাহিনী হ্যন্ড মাইকে বলতে শুনা যায়, আপনাদের সকলের সুস্থতা আমাদের কাম্য। আমরা নিজেই সুস্থ থাকব, অপরকে সুস্থ রাখতে সহায়তা করব। আমরা ঘরেই থাকব, সুস্থ থাকব। মহান আল্লাহ আমাদের সহায়।
উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আবুল মনসুর হ্যান্ড মাইকে করোনা রোগীর লক্ষন ও প্রতিরোধের বিভিন্ন উপায় ঘোষনা করেন।
এসময় টেকনাফ সেনাবাহিনীর ক্যাপ্টেন সাইফ উদ্দিন, টেকনাফ মডেল থানা অফিসার ইনচার্জ (তদন্ত) এবিএমএস দোহা উপস্থিত ছিলেন।

গত পাঁচ দিন ধরে উপজেলা শহরসহ গ্রামাঞ্চলের দোকানপাট বন্ধ ও বাজারে লোক সমাগম কমে গেছে। জনসমাগম বন্ধসহ সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করতে প্রয়োজনে ঘর থেকে বের হওয়া লোকদের ফুলদিয়ে প্রচারণা চালাতে দেখা গেছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আবুল মনসুর জানান, বিদেশ থেকে ফেরত আসা ব্যক্তির অবস্থান নির্ণয় ও তাদের নিজ নিজ অবস্থানে কোয়ারেন্টিন নিশ্চিত করাই হবে মূল লক্ষ্য। এছাড়া সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থার জন্য স্থানীয় প্রশাসনকে সহায়তা দিতে সেনা ও নৌবাহিনী মাঠে রয়েছে। বিশেষ করে রোহিঙ্গা ক্যাম্প ঝুঁকিপূর্ণ হওয়ায় সেদিকে বিশেষ নজরদারি ও প্রচারনা চালানো হচ্ছে। পাশাপাশি সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য টহল জোরদার করা হচ্ছে। ###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*