,

ফেইসবুক আইডি থেকে অপপ্রচারের প্রতিবাদ ও ব্যাখ্যা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবু “বিজয়ের পতাকা’’ নামে আমার পুরাতন একটি আইডি থেকে গতকাল (শুক্রবার) সন্ধ্যা ৫,৫৯ মিনিট হতে আমার পরিবারের একাধিক জনের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও মানহানিকর একটি পোষ্ট দেয়া হয়েছে। এটা সর্ম্পূণ মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রণোদিত। এটা দেখে আমি খুবই মর্মাহত হয়েছি। অথচ আমি টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর একজন নিয়মিত ছাত্র। সমাজিকভাবে এলাকায় আমার পরিবারের একটি মান-সম্মান রয়েছে। গতকাল ২৭ মার্চ (শুক্রবার) সন্ধ্যা ৫:৫৯ মিনিটের দিকে দেখি “বিজয়ের পতাকা” নামে আমার পূর্বের ব্যবহারিত আইডি থেকে হঠাৎ আমার সহোদর ছোট বোন ও পরিবারের অন্যান্য সদস্যদের বিরুদ্ধে ইয়াবা ব্যবসায়ী বলে বিভিন্ন অপপ্রচার মূলক পোস্টও আপত্তিকর ছবি এডিটিং করে, বিভিন্ন জনের মোবাইল নম্বর দিয়ে আমার পরিবারকে ব্ল্যাক মেইল করার চেষ্ঠা করছে। যাহা অত্যান্ত মানহানিকর।
প্রকৃত পক্ষে এ বিষয়ে আমার ব্যাখ্যা হচ্ছে “বিজয়ের পতাকা” নামে আইডিটি এক সময় আমি নিজেই ব্যবহার করতাম। আমার নিজস্ব আইডিটি সরল বিশ্বাসে বড় বোনের জামাই, চট্রগ্রামের সিতাকুন্ড উপজেলার বাসিন্দা রিয়াজ আহমদ রাজিব পাসওয়ার্ড খোঁজলে তাকে পাসওয়ার্ডটি দিয়ে রাখি। এর কিছুদিন পর হতে সে পাসওয়ার্ডটি পরিবর্তন করে নিজেই ব্যবহার করতে থাকেন। পাসওয়ার্ড না থাকায় আমি আকতার ফারুক “বিজয়ের পতাকা” নামে আইডিটি আর ব্যবহার করতে পরিনি।
কিছুদিন পূর্বে বড় বোনের সাথে সাংসারিক বনিবনা না হওয়ায় পারিবারিক ভাবে রিয়াজ আহমদ রাজিবের সাথে বোনের সংসার বিচ্ছেদ হয়ে যায়।
এই ক্ষোভে হইত তিনি আমার পরিবারের মানক্ষুন্ন করতে আমার ছোট বোনসহ পরিবারের অন্যান্যদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে ।
উক্ত আইডি থেকে প্রকাশিত স্ট্যাটাসের সাথে আমার কোন প্রকার সংশ্লিষ্ঠতা নেই। ভবিষ্যতে আমার বা পরিবারের অন্যান্য সদস্যদের বিরুদ্ধে এ ধরনের মানহানিকর অপপ্রচার পোষ্ট করলে আমি আইনগত ব্যবস্থা করিতে বাধ্য থাকিব।
ফেইসবুকের মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অপপ্রচার করার আমি তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি। উক্ত মিথ্যা ভিত্তিহীন অপপ্রচারে কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাচ্ছি।

প্রতিবাদকারী
আকতার ফারুক
পিতা- মোঃ আয়ুব
কুলাল পাড়া, ০৬ নং ওয়ার্ড, টেকনাফ পৌরসভা।

ছাত্র- টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*