,

টেকনাফ উপজেলা ট্রাক চালক ও সহকারী সমবায় সমিতির ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দের শপথ গ্রহণ

নিজস্ব সংবাদদাতা:

টেকনাফ উপজেলা ট্রাক চালক ও সহকারী সমবায় সমিতি ২০০২ সালে প্রতিষ্ঠিত (রেজি: নং-৬০৯ কক্স) এর ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দের শপথ গ্রহণ সম্পন্ন হয়েছে। ৪ মার্চ বুধবার বিকালে সংগঠনের টেকনাফ বাস টার্মিনালস্থ কার্যালয়ে আবু তাহেরের সভাপতিত্বে মোঃ হোসেনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন- কক্সবাজার জেলা ট্রাক মিনিট্রাক, পিকআপ শ্রমিক ইউনিনের সাধারণ সম্পাদক মুফিজুর রহমান, বিশেষ অতিথি ছিলেন- কক্সবাজার জেলা ট্রাক, কার্ভাড ভ্যান, ট্রেন লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জহির উল্লাহসহ প্রশাসনিক কর্মকর্তা, পরিবহন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে নব নির্বাচিত সভাপতি সভাপতি রশিদ আহমদ, সহ-সভাপতি মোহাম্মদ নুর কালু, সাধারণ সম্পাদক ফরিদ আহমদ, কোষাধ্যক্ষ রবিউল আলম, সদস্য মোঃ শহিদ উল্লাহ, ওমর ফারুককে শপথ বাক্য পাঠ করান উপজেলা সমবায় অফিসের সহকারী সমবায় অফিসার শ্যামল বড়ুয়া।
শপথ বাক্য সমবায় সমিতি আইন, সমবায় সমিতি বিধিমালা সমিতির উপ-আইন মেনে চলার নিজ নিজ দায়িত্ব পালন শর্তে সমিতির স্বার্থ হানিকর কোন কাজে কাউকে প্ররোচনা প্রদান কিংবা নিজে জড়িত না করা বিষয়ে শপথ গ্রহণ করা হয়।
এসময় শপথ অনুষ্ঠানে বক্তারা বলেন- চালকরাও দেশের উন্নয়নে ভূমিকা রাখছেন। তারা দিনরাত পরিশ্রম করছেন বলেই দেশ এগিয়ে যাচ্ছে।
বক্তারা আশা প্রকাশ করেন দেশের সর্বদক্ষিণের সীমান্ত উপজেলা টেকনাফে গঠিত কমিটি চালক-সহকারীদের দাবি-দাওয়া আদায়ে সোচ্চার থাকবে এবং চালক ও সহকারী বেশে সীমান্ত থেকে মাদক বহনকারী চিহ্নিত করে আইনের হাতে তুলে দেয়া ও আসল চালক -সহকারী হয়রানি রোধে কাজ করতে হবে। তাহলে হয়রানি অনেকটা কমে যাবে । বর্তমান সরকার সড়কে প্রাণহানী রোধে নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। এসব উদ্যোগ কার্যকর করতে পরিবহন মালিক-চালক-শ্রমিক ও জনগণের স্বত:স্ফূর্ত দাবী করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*