,

নিয়মিত ৪১দিন নামাজ আদায় করায় লোহাগাড়ায় পুরস্কৃত হলেন ১২৫ জন কিশোর

লোহাগাড়া প্রতিনিধিঃ

ইসলাম ধর্মে ঈমান আনার পরই নামাজের হুকুম রয়েছে। এ নামাজ হচ্ছে ইসলামের পঞ্চম স্তম্ভের একটি এবং দ্বিতীয়। নামাজ আদায়ের প্রতি ভালবাসা তৈরী ও শিশু কিশোরদের উৎসাহ যোগাতে নিয়মিত ৪১দিন জামাতে নামাজ অাদায় করায় ১২৫ জন শিশু ও কিশোরদের পুরস্কৃত করা হয়েছে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার অামিরাবাদ জনকল্যাণ জামে মসজিদ পরিচালনা কমিটির সহযোগীতায় উক্ত এলাকার তরুন উদ্যোক্তা
মো: মামুনুল ইসলাম মামুন এর উদ্যোগে ও নিজস্ব অর্থায়নে। পূর্ব ঘোষনা অনুযায়ী গত জানুয়ারী মাসের ০১ তারিখ থেকে এলাকার শিশু ও কিশোরদের নামাজ আদায়ের এই প্রতিযোগিতা শুরু হয়। তারই ধারাবাহিকতায় ১৪ই ফেব্রুয়ারি (শুক্রবার) ৪১দিন পূর্ণ হলে রাত ৮টায় লোহাগাড়ায় উপজেলার আমিরাবাদ জনকল্যাণ জামে মসজিদে পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। উক্ত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি অালহাজ্ব খলিলুর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ব্যতিক্রমধর্মী মহতী এই আয়োজনের উদ্যোক্তা মো : মামুনুল ইসলাম মামুন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দক্ষিণ সাতকানিয়া গোলামবারী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি, বিশিষ্ট শিল্পপতি মুহাম্মদ ফোরকান উল্লাহ চৌধুরী। প্রধান বক্তা ছিলেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ। গেস্ট অব অনার ছিলেন, শিক্ষাবিদ ও সমাজসেবক ও শিল্পপতি মুহাম্মদ অাবুল বশর আবু। বিশেষ অতিথি ছিলেন অামিরাবাদ ইউপি’র (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান এস.এম. ইউনুছ। খাগড়াছড়ির মহালছড়ি থানার অফিসার ইনচার্জ, আমিরাবাদের কৃতি সন্তান জাহাঙ্গীর অালম,কক্সবাজার সদর বাজার কমিটির সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মুহাম্মদ মোস্তাক আহমদ, স্থানীয় ইউপি সদস্য জাহাঙ্গীর অালম সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গরা।
পুরস্কারের জন্য বিবেচিত এ সব শিশু কিশোরদের বাইসাইকেল প্রদান , নগদ টাকা প্রদান ও এদের “মা” দের জন্য হাঁড়িপাতিল দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*