,

ক্ষতবিক্ষত টেকনাফ মেরিন ড্রাইভের সংযোগ সড়ক

শহীদ উল্লাহ :

টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের সংযোগ সড়কগুলোর বেহাল দশায় পরিণত হয়েছে। টেকনাফ-শাপলাপুর এলজিইডি সড়ক থেকে মেরিন ড্রাইভ সড়কে যাতায়াতের জন্য প্রতিটি গ্রামে রয়েছে সংযোগ সড়ক। তবে অধিকাংশ সংযোগ সড়কই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

 

সরেজমিনে দেখা যায়, টেকনাফ সদর ইউনিয়নের বিজিবি ব্যাটালিয়ন রোডের লম্বরী পর্যটন বাজার থেকে মেরিন ড্রাইভ সি বীচ পর্যন্ত এক কিলোমিটার সড়কটি যাতায়াতের অনুপযোগী,

ইট বিছানো ভাঙা সড়ক দিয়ে হেঁটে চলাও কষ্ট সাধ্য। পর্যটন বাজার থেকে মেরিন ড্রাই সি বীচ পর্যন্ত সড়ক দিয়ে প্রতিদিন অসংখ্য জেলে,পথচারী,পর্যটক ও বিজিবি সহ সবাইকে অসহনীয় দুর্ভোগের মধ্যে চলাচল করতে হচ্ছে।

 

প্রায় ১০ বছর আগে লম্বরী পর্যটন বাজার থেকে মেরিন ড্রাইভ সি বীচ পর্যন্ত ব্রিক সলিংয়ের কাজ করা হয়। কয়েক বছর ধরে ইট উঠে গিয়ে ও সাইডে নির্দিষ্ট ড্রেন না থাকায় পানি জমে রাস্তার বিভিন্ন অংশে গর্তের সৃষ্টি হয়।

স্থানীয়রা জানান,মেরিন ড্রাইভ সড়ক নির্মাণের জন্য মাটি নিয়ে বড় ডাম্পার চলাচলের কারণে রাস্তাটি প্রায় পরিত্যক্ত হওয়ার পথে। ফলে এ সড়কে দুর্ঘটনা যেন নিত্যদিনের বিষয় হয়ে দাঁড়িয়েছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় বাসিন্দা ও পর্যটকদের।

পথচারীরা জানান, এই রাস্তা দিয়ে প্রতিনিয়ত সরকারের কর্মকর্তা,বিজিবি,এলজিইডি কর্মকর্তা অসংখ্য পর্যটক যাতায়াত করে থাকে।

দ্রুত এই গুরুত্বপূর্ণ সড়কটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট জনপ্রতিনিধির কাছে আবেদন করেন স্থানীয় বাসিন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*