,

সেন্টমার্টিন কে পৌরসভা করতে সংসদে দাবী এমপি শাহীন বদি’র

আলো নিউজ ২৪ ডেস্কঃঃ

বাংলাদেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন কে পৌরসভা করতে সংসদে দাবি জানালেন, কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য শাহীন আক্তার বদি। রবিবার (৯ ফেব্রুয়ারি) মহান জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষনের উপর বক্তব্য প্রদানকালে সাংসদ শাহীন বদি এ দাবি জানান।

মুজিব বর্ষের এ দিনে মহামান্য রাষ্ট্রপতির ভাষনের উপর বক্তব্যের শুরুতেই মহামান্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান শাহীন আক্তার বদি এমপি। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গবন্ধুর পরিবারের প্রতি শ্রদ্ধা জানান। ১০ মিনিটের বক্তব্যে এমপি শাহীন বদি, জাতির জনক বঙ্গবন্ধুর সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত তুলে ধরে বলেন, বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ধর্মীয় শিক্ষার উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী দেশে যে অবদান রেখে যাচ্ছেন অতীতের কোন সরকার এ উন্নয়ন করেনি। প্রধানমন্ত্রীর উদৃতি বলেন, ‘পাপির পরিনতি পাপ দিয়ে হয়’, আজকে বিএনপি-জামাতের নেতারাও এ পরিনতি ভোগ করছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের আত্মজীবনীতে প্রমানিত হচ্ছে বঙ্গবন্ধু হত্যাকান্ডে মেজর জিয়াই জড়িত।

তিনি আরো বলেন, প্রতিটি ইউনিয়নে ১০ কিলোমিটার করে রাস্তা পাকা করণের দাবী জানিয়ে পর্যটন শহর কক্সবাজারে ব্যাপক উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।