,

টেকনাফে মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের জন্য দু’কোটি টাকা মূল্যের জমি রেজিস্ট্রি করে দিলেন এমপি বদি

মুহাম্মদ জুবাইর ::

সারা দেশে ৫৬০টি উপজেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ঘোষিত একটি করে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র তৈরি করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নের লক্ষ্যে টেকনাফে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের জন্য দু’কোটি টাকা মূল্যের নিজ ভোগলখলীয় ৪০ শতক জমি ওয়াকফ করেছেন উখিয়া- টেকনাফের সাবেক এমপি, আব্দুর রহমান বদি।
বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে উপজেলা সাব রেজিস্ট্রার মুজিবুর রহমান এর কার্যালয়ে সর্বশরীরে উপস্থিত হয়ে জমির রেজিস্ট্রি দলিলের কাজ সম্পন্ন করেছেন।
এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ইসলামিক ফাউন্ডেশন এর কক্সবাজার জেলার উপ-পরিচালক ফাহমিদা বেগম, সহকারি পরিচালক ইসলামিক ফাউন্ডেশন মোঃ সরওয়ার আকবর, টেকনাফ আল জামিয়া আল ইসলামিয়া মাদ্রাসার প্রধান পরিচালক মুফতি কেফায়াতুল্লাহ শফিক।
উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও দলিল লেখক সরওয়ার আলম, টেকনাফ ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মোঃ নুরুল ইসলাম সরকার, উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের কেয়ারটেকার শাব্বির আহম্মদ, উপজেলা দলিল লেখক মোঃ ইউনুস আনসারী, পৌর ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আলমগীর প্রমূখ।
ওয়াকফকৃত মোট জমি ৪০ শতক ( ১ কানি) । যাহার সরকারি মৌজা মূল্যে জমির বর্তমান মূল্য প্রায় দুই কোটি টাকা বলে জানা যায়।
ইতিমধ্যে দানকৃত জমিতে নির্মাণ কাজ শুরু করেছে ইসলামিক ফাউন্ডেশন।
উল্লেখ্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ঘোষিত সারা দেশে ৫৬০টি উপজেলায় একটি করে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র তৈরির করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার উখিয়া-টেকনাফ (পৌরসভা) টেকনাফ পৌর এলাকার ৭নং ওয়ার্ড চৌধুরী পাড়া এলাকায় বদি এই জমি ওয়াকফ করেন।
এরই মধ্য প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে ইসলামিক ফাউন্ডেশনের মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের জন্য পুরোদমে শুরু হয়েছে।
পরে নির্মাণকাজ পরিদর্শন ও মোনাজাত করা হয়।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*