,

রানওয়ে ছাড়িয়ে হাইওয়েতে যাত্রীবাহী ইরানি বিমান

ডেস্ক নিউজ ::

অবতরণের সময় গোলযোগের কারণে রানওয়ে থেকে পিছলে হাইওয়েতে ছিটকে পড়েছে ইরানের একটি যাত্রীবাহী বিমান। দুর্ঘটনাটির সময় বিমানটিতে ১৩৫ জন যাত্রী ছিল। তবে এতে যাত্রী বা বিমানের ক্রুদের কেউ আহত হয়নি। সোমবার ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মাহসাহর শহরে এ দুর্ঘটনা ঘটে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, দুর্ঘটনার শিকার বিমানটি ক্যাসপিয়ান এয়ারলাইনসের মালিকানাধীন। বিমানটি তেহরান থেকে মাহসাহরে যাত্রা করে। তবে অবতরণের সময় বিমানটির চাকা পুরোপুরিভাবে নিচে না নামায় সেটি রানওয়ে থেকে পিছলে নিকটস্থ এক সড়কে চলে যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দুর্ঘটনাটির ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায় যাত্রীরা বিমানটি থেকে বেরিয়ে আসছেন।

এদিকে, বিমানটিতে যাত্রী হিসেবে থাকা এক সাংবাদিক জানিয়েছেন, বিমানটির পেছনের চাকা ভেঙে যাওয়ায় সেটি চাকা ছাড়াই রানওয়ে থেকে পিছলে যায়।

ইরানের বিমান পরিচালনা কর্তৃপক্ষের মুখপাত্র রেজা জাফর জাদেহ জানান, বিমানটি স্থানীয় সময় সকাল ৭:৫০ মিনিটে রানওয়ে থেকে পিছলে যায়। এ ঘটনায় একটি তদন্ত চালু করা হয়েছে।
প্রসঙ্গত, ইরানে বিমান দুর্ঘটনা নতুন নয়। এর আগে গত বছরের ফেব্রুয়ারিতে এক বিমান দুর্ঘটনায় প্রাণ হারান ৬৬ জন। এর আগে ২০১১ সালে এক বিমান অবতরণের সময় বিধ্বস্ত হয়ে মারা যান কয়েক ডজন মানুষ। নিরাপত্তাজনিত উদ্বেগের কারণে ইউরোপিয়ান ইউনিয়ন দুটি ইরানি বিমান পরিচালনা সংস্থার বিরুদ্ধে তাদের আকাশসীমা ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*