,

টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ে এসএসসি ২০২০ ব্যাচ পরিক্ষার্থীদের বিদায় ও নবাগত শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান সম্পন্ন

পিকলুদত্ত, টেকনাফ ::

টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের এস,এস,সি ২০২০ ইং ব্যাচের পরিক্ষার্থীদের বিদায় ও নবাগত ছাত্র-ছাত্রীদের বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সোমবার (২৭ জানুয়ারী) সকাল ১০টায় টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বিদ্যালয়ের ছাত্র মোহাম্মদ আলাউদ্দিন পবিত্র কোরআন তেলোয়াত ও র্দূজয় দাসের গীতা পাঠের মধ্য দিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবু বাশীঁরাম দে’র সভাপতিত্বে শিক্ষক হিমু বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্টিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন উখিয়া টেকনাফের সাবেক সংসদ আবদুর রহমান বদি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল মনসুর, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক নুরুল বশর, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য রেজাউল করিম রেজা, মোস্তাক আহমদ।

বিদায়ীদের উদ্দেশেই মানপত্র পাঠ করেন, বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র মোহাম্মদ আলাউদ্দীন ও মাহফুজা আক্তার। শুভেচ্ছা বক্তব্য রাখেন সভার সভাপতি প্রধান শিক্ষক বাশীঁরাম দে, বিদ্যালয় ছাত্র/ছাত্রীদের পক্ষে ইলমা, আদেল, নাহিদা সুলতানা, আলী কায়সার সাইফুল।

বিদ্যালয় পরিচালনা কমিটি সভাপতি নুরুল বশর, বিদ্যালয় পরিচালনাকালীন সময়ে ছাত্র/ছাত্রীদের লেখাপড়ার মান উন্নত করনে তার গৃহীত সিদ্ধান্তসমূহ তুলে ধরেন।

প্রধান অতিথি আবদুর রহমান বদি পড়ালেখার মান ও সুশৃংখল পরিবেশের জন্য শিক্ষক–শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে বলেন এ বিদায় আনন্দের বিদায়। র্দীঘ দিন পরে একটা সিড়ি পেরিয়ে আরেকটা সিড়িঁতে পা দিতে যাচ্ছ নিজের জী্‌বনকে সাজিয়ে সমাজ ও দেশকে সাজাতে, তোমাদের থেকে ও সমাজ আশা করে এই টেকনাফের ছেলে মেয়ে হয়ে তোমরা সমাজে বিভিন্ন স্তরে নেতৃত্ব দিয়ে সেবা করবে, তার জন্য তোমাদের থেকে ভালো ভাবে যে শিক্ষা অর্জন করেছ তা প্রযোগ করে আসন্ন পরীক্ষায় ভালোভাবে অংশগ্রহন করে ভালো রেজাল্ট করতে হবে।

পাশাপাশি প্রধা্ন অতিথি বিদ্যালয় ভবনের অসমাপ্ত কাজ দেখে দ্রুত সর্ম্পূন্ন করার তাগিদ দেন। পুরো বিদ্যালয়ের রং পুরাতন হওয়ার দু:খ প্রকাশ করেন এবং পুরো বিদ্যালয়ে রং এর কাজের জন্য ২ লক্ষ টাকা অনুদান ঘোষনা করেন।

প্রধান অতিথিকে বিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপ মূল গেইট থেকে বরন করে নিয়ে যাওয়ার সময় মুগ্ধ হয়ে প্রত্যেক রোভারকে প্রতিজন ৫০০ টাকা করে নগদ টাকা প্রদান করেন। বিদ্যালয়ের কোন দরিদ্র ছাত্র/ছাত্রীর লেখাপড়ার খরচ সহ বিদ্যালয়ের যাবতীয় সমস্যা সমাধানে বিদ্যালয়ের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*