,

আদর্শ জাতি গঠনে আদর্শ মায়ের বিকল্প নেই : হ্নীলা উম্মে সালমা মাদরাসার সভায়- ড. আ ফ ম খালিদ হোসেন

আলো নিউজ ২৪ ডেস্ক  :

আল্লামা জমির উদ্দিন নানুপুরীর রহ. খলিফা ও চট্টগ্রাম ওমরগনি এম. ই. এস কলেজের সাবেক অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাওলানা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, মহিলা মাদরাসা আরও বৃদ্ধি করা গেলে মা-বোনেরা ধর্মীয় শিক্ষালাভের সুযোগ বাড়বে।

রোববার (২৬ জানুয়ারি) কক্সবাজার জেলার টেকনাফের হ্নীলায় উম্মে সালমা (রাযি.) ইসলামিয়া মহিলা দাখিল মাদরাসার বার্ষিক ইসলামি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নারী জাতিকে ধর্মীয় অনুশাসন ঠিক রেখে শিক্ষিত করা হলে কীর্তিমান নারী জন্ম নিবে। আধুনিকতার যুগে যখন পর্দা ও ঈমান আমল নিয়ে বেচে থাকাই কঠিন হয়ে উঠেছে। ঠিক সে সময় মহিলা মাদরাসার মেয়েদের পর্দাশীলতা ও পাপমুক্ত জীবন গড়ার প্রয়াস আমাদের বিবেকবোধকে জাগিয়ে তুলেছে।

সমাজের সর্বস্থরের ধর্মপ্রাণ তৌহিদী জনতাকে আহ্বান করে তিনি বলেন, ইতিহাস পর্যালোচনা করলে দেখা যাবে মহিলাও দ্বীনি খেদমতে অবদান রেখে গেছেন, তাছাড়া কুরআন-হাদীসের প্রচার প্রসার ও পাঠদানের মধ্যদিয়ে ইতিহাসের পাতায় স্বাক্ষর করে গেছেন।

এ সময় টেকনাফ উপজেলার প্রাক্তন ভাইস চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক মাওলারা রফিক উদ্দীন ও হ্নীলা জামিয়া ইসলামিয়া দারুস্সুন্নাহর পরিচালক মাওলানা আফছার উদ্দীন চৌধুরী অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

হ্নীলা জামিয়া ইসলামিয়া দারুস্সুন্নাহর নির্বাহী পরিচালক মাওলানা কারী মুখতার আহমেদের সভাপতিত্ব এবং মাওলানা দিলদার আহমেদ ও মাওলানা এনামুল হক মঞ্জুরের যৌথ সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তৃতা করেন জামিয়া পটিয়ার শিক্ষক মাওলানা বোরহান উদ্দীন, মাওলানা আব্দুর রহমান, মাওলারা কারী ফরিদুল আলম, মাওলানা মুফতি আলি আহমেদ ও মাওলানা ঈমাম হোসাইন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*