,

নির্বাচন একতরফা

ডেস্ক নিউজ ::

বিএনপি দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, তাবিথ আউয়ালের মিছিলে হামলার ঘটনা অত্যন্ত ন্যক্কারজনক। নির্বাচন কমিশন শুরু থেকেই নির্বাচনী পরিবেশ এবং লেভেল প্লেয়িং ফিল্ড যেটাকে বলে  সেটা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে।
মানবজমিনকে দেয়া এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন। রুমিন ফারহানা বলেন, সরকার দলীয় এমপিরা আইন ভঙ্গ করে নির্বাচনে সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। নির্বাচন কমিশন এ বিষয়ে আলাপ করেছে। কিন্তু তাদের বিরুদ্ধে কোন অ্যাকশন নিতে আমরা দেখিনি। নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদার বারবারই বলছেন বিষয়গুলো। এতো আচারণ বিধি ভঙ্গ হচ্ছে। শত শত লোক নিয়ে মিছিল করছে।

নির্বাচনে বিএনপির অংশ নেয়ার বিষয়ে তিনি বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল। নির্বাচনের মধ্য দিয়ে আমরা পরিবর্তনে বিশ্বাস করি। আমরা তো কোন আন্ডারগ্রাউন্ড পার্টি না যে বিপ্লব করবো। এই নির্বাচনটা আমাদের আন্দোলনের  একটা অংশ। আমাদের মিছিল করতে দিচ্ছে না। আমাদের সভা করতে দিচ্ছে না। আমাদের সংগঠনগুলোকে শক্তিশালী করতে যে সমাবেশগুলো আছে সেগুলো তারা করতে দিচ্ছেনা। ঘরোয়া মিটিং এ তারা বাধা দেয়। এর মধ্য দিয়েও আমাদের কাজ করতে হচ্ছে। সংগঠনটাকে গোছাতে হচ্ছে। একটা নির্বাচন আসলে কর্মীরা চাঙ্গা হয়। তাদের সঙ্গে যোগাযোগের সুযোগটা আরো বেশি হয় এই সময়টাতে। এ সুযোগটাও আমরা কাজে লাগাতে চাচ্ছি। আমরা যতটুকু স্পেস পাচ্ছি, সামান্য স্পেসটাও আমরা কাজে লাগানোর সর্বোচ্চ চেষ্টা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*