,

টেকনাফে বঙ্গবন্ধু’র জন্ম শত বার্ষিকী উদযাপনের ক্ষণগণনা শুরু

আমান উল্লাহ কবির :

টেকনাফে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উদযাপনের ক্ষণগণনা শুরু হয়েছে।
শুক্রবার (১০ জানুয়ারি) বিকাল সাড়ে চার টায় টেকনাফ উপজেলা পরিষদ শহীদ মিনার চত্বরে এ অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে শিল্পীদের নিয়ে দেশাত্মবোধক গান, কবিতা, প্রজেক্টরের মাধ্যমে
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসের প্রামণ্য ভিডিও চিত্র প্রদর্শণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য সরাসরি সম্পচার করে টেকনাফ বাসিকে দেখার সুযোগ করে দেয়া হয়। টেকনাফ উপজেলা প্রশাসন এসব অনুষ্ঠানের আয়োজন করে।
পরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ক্ষণগণনা কার্যক্রমের উদ্বোধন করেন, সাবেক সাংসদ ও টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম, সহকারি কমিশনার ভূমি মুহাম্মদ আবুল মনসুর, উপজেলা আওয়ামীলীগ নেতা জহির হোসেন এমএ, পৌর-আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন, হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী, টেকনাফ পৌর-যুবলীগের আহবায়ক তোয়াক্কুল হোসেন চৌধুরী, টেকনাফ উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ সোলতান মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুন্না, পৌর ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ শাহীন, সাধারন সম্পাদক মোহাম্মদ ইব্রাহীম বাবুল। এসময় স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ১০ জানুয়ারি ক্ষণগণনার শুরু হয়ে বঙ্গবন্ধুর শততমজন্মদিন পূর্ণ হবে ১৭ মার্চ ২০২০। ১৭ মার্চ ২০২০ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সারাদেশে নানা আয়োজনের মধ্যদিয়ে মুজিববর্ষ উদযাপন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*