,

টেকনাফে দৈনিক ইত্তেফাক’র ৬৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বার্তা পরিবেশক ::

টেকনাফে দেশের প্রাচীনতম সংবাদপত্র দৈনিক ইত্তেফাকের ৬৭তম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং কেক কেটে মিষ্টিমুখ করানো মধ্যদিয়ে পালিত হয়েছে।
২৪ ডিসেম্বর দুপুর আড়াই টায় টেকনাফ উপজেলা পরিষদ হলরোম মিলনায়তনে জাতীয় দৈনিক ইত্তেফাকের ৬৭তম বছরে পদার্পণ উপলক্ষ্যে এক আলোচনা সভা টেকনাফ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ¦ মুহাম্মদ ছৈয়দ হোছাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। দৈনিক ইত্তেফাকের টেকনাফ সংবাদদাতা জসিম উদ্দিন টিপুর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম সাইফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবুল মনসুর, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মৌঃ ফেরদৌস আহমদ জমিরী, উপজেলা একাডেমিক সুপার ভাইজার নুরুল আবছার। বক্তব্য রাখেন টেকনাফ প্রেসক্লাবের উপদেষ্টা সদস্য আশেক উল্লাহ ফারুকী, সাবেক সভাপতি জাবেদ ইকবাল বাবুল, আবুল কালাম আজাদ, সদস্য সিনিয়র নুরুল হক, আব্দুর রহমান, সংবাদকর্মী মুহাম্মদ ছলাহ উদ্দিন, নুরতাজুল মোস্তফা শাহীনশাহ, আমান উল্লাহ কবির, গিয়াস উদ্দিন ভূলু, মুহাম্মদ জাহাঙ্গীর আলম, সাদ্দাম হোসাইন, শামসু উদ্দিন, বিশিষ্ট উন্নয়নকর্মী এইচ এন আমানসহ উপজেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা দেশ, জাতি ও সমাজের কল্যাণে এই পত্রিকার অবদানের কথা স্মরণ করেন। এই পত্রিকাকে অনুসরণ করে সবাইকে এগিয়ে যাওয়ার আহবান জানান।

সভা শেষে ইত্তেফাকের ৬৭তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষ্যে কেক কেটে উপস্থিত সকলকে মিষ্টিমুখ করানো হয়। এরপর এই পত্রিকার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য, জনপ্রিয় এই দৈনিক পত্রিকাটি ১৯৫৩সালের ২৪ডিসেম্বর যাত্রা শুরু করে। ঐতিহ্যবাহী এই সংবাদপত্র দেশবাসীর অকুণ্ঠ সমর্থন,পাঠকদের আস্থা ও সীমাহীন ভালোবাসাই ছিল দৈনিক ইত্তেফাকের সুদীর্ঘ পথচলার শক্তি ও সাহস। সাংবাদিকতার মূল লক্ষ্যই হচ্ছে সময়ের দাবি মেটানো। দৈনিক ইত্তেফাক তার প্রতিষ্ঠাকাল থেকেই সময়ের দাবি অর্থাৎ মানুষের অধিকরের কথা বলে এসেছে। মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্বপ্ন-লালিত জাতি-রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য দৈনিক ইত্তেফাক নিজেকে উৎসর্গ করেছিল। সেই পথ অত্যন্ত কঠিন থাকলেও সৎ সাংবাদিকতা ছিল সেই কঠিন পথ পাড়ি দেওয়ার মন্ত্র। সৎ সাংবাদিকতার সেই মন্ত্র ইত্তেফাক আজও হৃদয়ে ধারণ করে চলেছে।

মহান মুক্তিযুদ্ধ দৈনিক ইত্তেফাকের নিরন্তর প্রেরণার উৎস। এই শুভক্ষণে দৈনিক ইত্তেফাক পরিবার গভীর শ্রদ্ধায় বাঙালির স্বাধিকার আন্দোলনে নিহত শহিদদের, মহান মুক্তিযুদ্ধে শহিদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করছে। যাঁদের ত্যাগ, পরামর্শ ও ভালোবাসায় দৈনিক ইত্তেফাক কয়েক প্রজন্ম পেরিয়ে এসেছে, তাদের আজ আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি। গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও নির্ভীক সাংবাদিক তফাজ্জল হোসেন মানিক মিয়াকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছে।

তাদের সীমাহীন প্রেরণা, ভালোবাসা ও ত্যাগের বিনিময়ে দৈনিক ইত্তেফাক এই দীর্ঘ পথ পেরিয়ে আসার শক্তি পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*