,

টেকনাফ-শামলাপুর সড়কের কালভার্টে মরণ ফাঁদ! দূর্ঘটনার আশংকা

মোঃ আরাফাত সানী, টেকনাফ ::

টেকনাফ-শামলাপুর সড়কের একটি কালভার্ট এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। যে কোন মুহুর্তে বড় ধরনের দূর্ঘটনার আশংকা রয়েছে।
২৪ নভেম্বর রবিবার সরেজমিনে দেখা যায়, টেকনাফ-শামলাপুর সড়ক দিয়ে বিগত দিনে দূর পাল্লার বাস, ট্রাক, হাইয়েচ, নোয়াহ গাড়ী চলাচল করলেও প্রায় ৫-৬ মাস ধরে একটি কালভার্টের কারণে বন্ধ রয়েছে। কিন্তু অতি ঝুঁকি নিয়ে মাহিন্দ্র, সিএনজিসহ ছোট ছোট যানগুলো চলাচল করছে। বাহারছড়া ইউনিয়নের নোয়াখালী পাড়াস্থ টেকনাফ-শামলাপুর সড়কের ইলিয়াছ কোবরা বাজারের পার্শের একটি কালভার্টের কারণে এই বেহাল দশায় পরিণত হয়েছে। কালভার্টের মধ্যখান থেকে গর্ত হয়ে যাওয়ায় অতি ঝুঁকিতে চলালচ করছে ছোট যান বাহনগুলো। চলাচল করতে গিয়ে পথিকেরাও পড়েছে বিপাকে। ইতিমধ্যে কয়েকটি ছোট যান দূর্ঘটনায় পতিত হয়েছে। এতে অনেকে আহতও হয়েছে। দীর্ঘ ৫-৬ মাস ধরে কালভার্টটির এমন দশায় পরিণত হলেও যেন দেখার কেউ নেই। যে কোন মুহুর্তে ওই কালভার্টের ফলে বড় ধরনের দূর্ঘটনা ঘটার আশংকা করছেন সচেতনমহল।
ওই এলাকায় বসবাসকারী ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ আবদুল্লাহ জানান, দীর্ঘ ৫ মাসের অধিক সময় ধরে কালভার্ট ভেঙ্গে গেলেও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নজর নেই। কোন রোগী কিংবা গর্ভবর্তী মহিলাদের জরুরী ভিত্তিতে টেকনাফ হাসপাতালে নিয়ে যেতে চাইলে ওই কালভার্টের কারণে এম্বুলেন্স নিয়ে যাওয়া সম্ভব হয়না। ফলে অনেক সময় দূর্ভোগে পড়তে হয়। তিনি দ্রুত কালভার্টটি মেরামতের দাবী জানান।
বাহারছড়া ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ কাশেম জানান, কালভার্টের বিষয়ে দ্রুত উদ্যোগ গ্রহন করতে টেকনাফ উপজেলা আইনশৃংখলা সভায় অবগত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*