,

৩নং সতর্ক সংকেত সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ

ছৈয়দ আলম :

বৈরী আবহাওয়ার কারণে শুক্রবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। এ ঘোষনা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে।
বৃহস্পতিবার বিকালে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার স্বাক্ষরিত নোটিশে এ নির্দেশ দেয়া হয়।
সেন্টমার্টিন রুটে চলাচলকারী দ্যা আটলান্টিক ক্রুজের ইনচার্জ নাসির উদ্দিন জানান, সমুদ্রে ৩ নং সতর্ক সংকেত থাকায় বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসনের পক্ষ থেকে চিঠি হাতে পাওয়ার পর জাহাজ চলাচল বন্ধ ঘোষনা করা হয়। এরপর থেকে আমরা জাহাজের কোন বুকিং নিচ্ছিনা। আবহাওয়া স্বাভাবিক হলে যথারীতি জাহাজ চলাচল শুরু হবে।
কক্সবাজার আবহাওয়া অফিস জানায়, সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।
সেন্টমার্টিন পুলিশ জানায়, আটকে পড়া পর্যটকরা দ্বীপের ১০৬টি হোটেল-মোটেল ও কটেজে অবস্থান করবেন। পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যটকরা ফিরতে পারবেন।
কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল আফসার জানান, পূর্ব মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারনে কক্সবাজার সমুদ্র উপকূলে ৩নং স্থানীয় সতর্ক সংকেত থাকায় শুক্রবার সকাল থেকে জাহাজ চলাচল বন্ধ থাকবে। পরবর্তীতে সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের পরিস্থিতি স্বাভাবিক হলে বিশেষ ব্যবস্থায় ফিরিয়ে আনা হবে।
উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও টলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে এবং গভীর সাগরে বিচরণ না করার জন্য বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*