,

কক্সবাজারে তাবলীগের তিন দিনের এজতেমা শুরু : আখেরী মোনাজাত শনিবার

মুহাম্মদ জুবাইর:

কক্সবাজারে শুরু হয়েছে ৩দিন ব্যাপী তাবলিগ জামাতের ইজতেমা।  বৃহস্পতিবার (৭ নভেম্বর ) ফজরের নামাজের পর জেলা তাবলীগের শীর্ষ মুরব্বী মুফতি মাওলানা মোরশেদ আলম এর আমবয়ানের মাধ্যমে শুরু হয়েছে মুসলমানদের কক্সবাজার জেলার  তাবলীগ জামায়াতের কক্সবাজার জেলা ইজতেমা। এর পর থেকে শুরু হয় অন্যান্য শীর্ষ মুরব্বিদের ধারাবাহিক বয়ান। আখেরী মোনাজাত  অনুষ্ঠিত হবে (৯নভেম্বর) শনিবার। ৮ নভেম্বর ( শুক্রবার) অনুষ্ঠিত হবে  এজতেমা মাঠে জেলার সবচেয়ে বৃহত্তম জুমার নামাজের জামায়াত।  জেলার টেকনাফ, উখিয়া, সদর, রামুসহ বিভিন্ন স্থানের হাজার হাজার নারী-পুরুষ এতে অংশ নেন।
কক্সবাজার জেলা তাবলীগ জামায়াতের শুরা সদস্য মাওলানা আতাউল করিম বলেন, আল্লাহর সন্তুষ্টি আর নৈকট্য লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানেরা দলে দলে ইজতেমায় শরিক হচ্ছেন।  আবহাওয়া অনুকূলে থাকলে জুমার নামাজে লক্ষাধিক মুসল্লির মানুষের সমাগম ঘটবে। তিনি আরো জানান,  ঢাকার কাকরাইল থেকে কেন্দ্রীয় শুরা সদস্য মাওলানা ওমর ফারুকের নেতৃত্বে ১৭ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল সকালে কক্সবাজার এসে পৌঁছেছে। মুরব্বিরা কক্সবাজার আসার পর স্থানীয় দায়িত্বশীলদের আলোচনা করে তাঁরা আগামী ৯ নভেম্বর পর্যন্ত তিন দিনের ধারাবাহিক কর্মসূচী নির্ধারণ করেছেন।

কক্সবাজারে  তাবলীগের সাথীদের ‘আল্লাহু আকবর’ ধ্বনিতে মুখরিত  আকাশ বাতাস। ভরপুর মুসল্লিাদের পদচারনা। বিশেষ করে হলিডে মোড় হতে জেলে পার্ক, বিয়াম স্কুল, ডায়াবেটিক হাসাপাতাল সড়ক যেন আগত তাবলীগ জামায়াতের সাথীদের পদচারণায় মুখরিত। সেখানে শুধু মানুষ আর মানুষ। ইজতেমার শৃংখলা রক্ষায় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সহস্রাধিক তাবলীগ জামায়াতের স্বেচ্ছাসেবক ইজতেমার শৃংখলা সুরক্ষায় নিয়োজিত রয়েছেন বলে জানাযায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*