,

সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ৩ মৃতদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক :

বঙ্গোপসাগরের সেন্টমার্টিন উপকূলে বাণিজ্যিক জাহাজের ধাক্কায় মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছে। জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে আরো ১২ জনকে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো অন্তত নয় জন। তাদের উদ্ধারে নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’ ও ‘অপরাজেয়’ নিরবচ্ছিন্ন তৎপরতা চালিয়ে যাচ্ছে।

মঙ্গলবার (৫ নভেম্বর) গভীর রাতে এফবি মিনসন্ধানী নামের ওই ফিশিং ট্রলারটি ডুবে যায়। বুধবার (৬ নভেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ট্রলারডুবির সংবাদ পেয়ে গভীর সমুদ্রে টহলরত থাকা নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্র জয়’ তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছে এবং স্থানীয়দের সহযোগিতায় ১২ জন জেলেকে জীবিত উদ্ধার করে। উদ্ধারকৃত জেলেদের টেকনাফে স্থানীয়দের কাছে হস্তান্তর করা হয়। খবর পেয়ে নৌবাহিনীর আরেক জাহাজ ‘অপরাজেয়’ দ্রুততার সঙ্গে উদ্ধার কাজে যোগ দেয়। দীর্ঘ সময় উদ্ধার তৎপরতা চালিয়ে এখন পর্যন্ত তিনটি মরদেহ উদ্ধার করেছে।

নিখোঁজ নয় জেলেকে উদ্ধারে ‘সমুদ্র জয়’ ও ‘অপরাজেয়’ নিরবচ্ছিন্ন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এদিকে ঘটনার প্রায় দুইদিন পর নৌবাহিনীর সদস্যরা তিন জেলের মরদেহ ও ১২ জেলেকে জীবিত উদ্ধার করে। বুধবার রাত ৮টার দিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক (নৌবাহিনী) রাশেদুল আলম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*