,

নাফনদে মিয়ানমার বিজিপির গুলিতে জেলে নিহত ; আহত-১

শাহীন শাহ ::

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে মাছ শিকাররত অবস্থায় দুই জেলের উপর মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনীর গুলি করা হয়েছে । এ ঘটনায় এক জেলে ঘটনাস্থলে মারা যান। অপর জেলেকে গুলিবিদ্ধ আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
৩১ অক্টোবর ভোর রাতে ওই দুই জেলে নাফ নদীর ঝিমংখালী পয়েন্টে মাছ শিকারে গেলে বিজিপির গুলিতে গুলিবিদ্ধ হন তারা।
নিহত ব্যক্তি পূর্ব মহেশখালীয়াপাড়ার মৃত সিদ্দিক আহমদের ছেলে নুর মোহাম্মদ (৩৫) ও অপর গুলিবিদ্ধ ব্যক্তি খারাংখালী গ্রামের মৃত আহম্মদের ছেলে মোঃ আবুল কালাম (৩৪)।
প্রত্যক্ষদর্শী ও গোয়েন্দা সূত্রে জানা গেছে, ওই দুই জেলে রাত সাড়ে ১২ টার দিকে নাফ নদীতে মাছ শিকারে যায়। তারা নাফ নদীতে মাছ শিকাররত অবস্থায় মিয়ানমারের ওপার থেকে বিজিপি এলোপাতারি গুলি বর্ষণ করতে থাকে। তাদের গুলিতে গুলিবিদ্ধ হয়ে নুর মোহাম্মদ ঘটনাস্থলে মারা যান। অপর জেলে আবুল কালামকে গুলিবিদ্ধ অবস্থায় ঝিমংখালী বিজিবির সদস্যরা উদ্ধার করে টেকনাফ স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে যান। সকালের দিকে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার জেলা সদর হাসপাতালে রেফার করেন। আবুল কালামের পরিবার জানান, তার পেটে গুলি রয়েছে। আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন আবুল কালাম।
ঝিমংখালী বিওপির নায়েক সুবেদার গোলাম মোর্শেদ সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন।
এ দিকে বিজিবি জানায়, নাফ নদীতে মাছ শিকারে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও বিজিবির চোক ফাঁকি দিয়ে মাছ শিকারে যান জেলেরা।
হোয়াইক্যং পুলিশ ফাঁড়ীর ইনচার্জ এসআই মশিউর রহমান জানান, বিষয়টি জানা মাত্রই ঘটনাস্থল পরিদর্শণ করা হয়েছে। পাশাপাশি এ ব্যাপারে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়াধীন রয়েছে।
টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল ফয়সাল হাসান খান জানান, এব্যাপারে পতাকা বৈঠকে বিষয়টি তুলে ধরা হবে এবং সীমান্তে গুলির ব্যাপারে ইতিমধ্যে প্রতিবাদ পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*