,

টেকনাফে বিজিবি-বিজিপি রিজিয়ন পর্যায়ের বৈঠক সোমবার

বিশেষ প্রতিবেদক ::

সোমবার (১৪ অক্টোবর) টেকনাফে অনুষ্ঠিত হচ্ছে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমার বর্ডারগার্ড পুলিশ (বিজিপি) রিজিয়ন কমান্ডার পর্যায়ের সৌজন্য বৈঠক।

বৈঠকে বাংলাদেশের পক্ষে বিজিবি কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: সাজেদুল রহমান ও মংডু ১ নং বডার্র গার্ড পুলিশের কমান্ডার কেই কেন পিইন নেতৃত্ব দেবেন বলে জানিয়েছেন টেকনাফস্থ বিজিবি ২ ব্যাটালিয়ন অতিরিক্ত পরিচালক মো: রুবায়াৎ কবীর।

তিনি জানান, সৌহার্দ্যর্পূণ ভাবে রিজিয়ন পর্যায়ের বৈঠক যাতে হয় সে জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। মূলত বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে নজরদারী বৃদ্ধি, চোরাচালান বিশেষ করে ইয়াবা পাচার প্রতিরোধসহ যে কোন ধরনের সীমান্ত অপরাধ প্রতিরোধ করার লক্ষ্যে বান্দরবানের ৩ টি ও কক্সবাজারের ৪ টি ব্যাটালিয়ন নিয়ে কয়েক বছর আগে কক্সবাজার রিজিয়ন প্রতিষ্টা করে বিজিবি।

সর্বশেষ চলতি বছর ২১ জানুয়ারী মিয়ানমারের মংডু শহরে এ ধরনের রিজিয়ন পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়েছিলো। সেই সময় কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আইনুল মোর্শেদ খান পাঠান’র নেতৃত্বে ১০ সদস্য বিশিষ্ঠ বিজিবি প্রতিনিধি টিম অংশ নিয়েছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*