,

১০০ বলের ক্রিকেটে সাকিব-তামিমসহ বাংলাদেশের ৬ জন

ক্রীড়া ডেস্ক :

ওয়ানডে, টি-টোয়েন্টির পর এবার আসছে ক্রিকেটের নতুন সংস্করণ ১০০ বলের ক্রিকেট ‘দ্য হানড্রেড’। এই টুর্নামেন্টেও থাকছেন নামি দামি সব ক্রিকেটার। যাদের মধ্যে জায়গা পেয়েছেন বাংলাদেশের ৬ জন।

সাকিব আল হাসান যে এই নতুন ফরমেটের ক্রিকেটে খেলতে যাবেন, সেই খবর বেরিয়েছিল আগেই। এবার তার সঙ্গে খেলোয়াড় ড্রাফটে যুক্ত হলো আরও ৫টি নাম-তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

এর মধ্যে সাকিব আর তামিমের দাম সবচেয়ে বেশি। দুজনেরই বেস প্রাইজ (ভিত্তিমূল্য) ধরা হয়েছে ১ লাখ পাউন্ড। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ৪২ লাখ টাকা।

সাকিব-তামিমের মতো বেস প্রাইজের খেলোয়াড় তালিকায় আছেন হরভজন সিং, আন্দ্রে রাসেল, গ্লেন ম্যাক্সওয়েল, রশিদ খান, সন্দ্বীপ লামিচানে, শহীদ আফ্রিদি, ডোয়াইন ব্রাভো, সুনীল নারিন ও কাইরন পোলার্ড।

সম্ভাব্য সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড, যেখানে আছেন ৮ খেলোয়াড়। তারা হলেন- স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, কুইন্টন ডি কক, লুঙ্গি এনগিদি, কাগিসো রাবাদা, লাসিথ মালিঙ্গা ও ক্রিস গেইল।

মোট ১৬৫ জন বিদেশি ক্রিকেটারের নাম নিবন্ধিত হয়েছে ড্রাফট তালিকায়। এর মধ্যে ৬৭ জন ক্রিকেটারের কোনো বেস প্রাইজ ঠিক হয়নি। তবে টুর্নামেন্টে সুযোগ পেলেই মুশফিক, মোস্তাফিজরা কমপক্ষে ৩০ হাজার পাউন্ড করে পাবেন। এটাই সর্বনিম্ন ভিত্তিমূল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*