,

এবি সিদ্দিকীর মামলায় জামিন পেলেন বিএনপি’র ৩ নেতা

ডেস্ক নিউজ : 

এবি সিদ্দিকীর দায়ের করা হত্যার হুমকি দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় জামিন পেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও গয়েশ্বর চন্দ্র রায়। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আদালতে তারা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার পাঁচ হাজার টাকা মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন। বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন এডভোকেট জয়নুল আবেদীন ও মাসুদ আহমেদ তালুকদার।
আইনজীবী জয়নুল আবেদীন বলেন, গত ৫ই আগস্ট এবি সিদ্দিকীর দায়ের করা মামলায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। এরপর বিএনপির এই নেতারা উচ্চ আদালতে জামিন নিতে যান। উচ্চ আদালতে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলেন। সেই আলোকে তারা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।
গত ৫ই আগস্ট জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকীর দায়ের করা মামরায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার। মামলার আসামিরা হলেন-বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, উপদেষ্টা আমান উল্লাহ আমান, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*