,

মেসিই ফিফার বর্ষসেরা

ক্রীড়া ডেস্ক :

 

গত মৌসুমে বিশ্বের সেরা খেলোয়াড় কে ছিলেন? সংক্ষিপ্ত তালিকায় ছিলেন তিনজন। লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইক। বিশ্বের সব জাতীয় ফুটবল দলের কোচ, অধিনায়ক, নির্বাচিত সাংবাদিক ও সমর্থকদের চোখে এ মৌসুমে সবার সেরা ছিলেন লিওনেল মেসি । ২০১৫ সালের পর আবারও ফিফার দ্য বেস্ট হলেন মেসি। খবর বিবিসির।

অনেকের মতেই ক্যারিয়ারের অন্যতম সেরা মৌসুম কাটিয়েছেন মেসি। তাঁর খেলা দেখে সেই ১০ বছর আগের মেসির কথা মনে পড়েছে বারবার। গোটা মৌসুমে ৫১ ম্যাচ খেলে ৫০ গোল করেছেন, অনেক ম্যাচে বার্সেলোনাকে একাই বিপদের হাত থেকে উদ্ধার করেছেন। লা লিগা ও ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কারও বগলদাবা করেছেন। ব্যক্তিগত দিক দিয়ে মৌসুমটা উজ্জ্বল কাটলেও দলগত দিক দিয়ে তেমন সফলতা পাননি এ আর্জেন্টাইন তারকা। সেটি ক্লাবের ক্ষেত্রে হোক বা আন্তর্জাতিক ক্ষেত্রে। মেসির অতিমানবীয় পারফরম্যান্সের সুফল শুধু লিগেই নিতে পেরেছে বার্সা, চ্যাম্পিয়নস লিগ আর কোপা দেল রে জেতা হয়নি। আর্জেন্টিনাও কোপা আমেরিকার সেমিফাইনাল থেকে বাদ পড়েছে এ বছর। তবু ফিফার সেরা হতে এটুকুই যথেষ্ট প্রমাণিত হয়েছে।

গত বছরের ১৬ জুলাই থেকে ২০১৯ সালেএর ১৯ জুলাই পর্যন্ত পরবর্তী এক বছরে ইউরোপে খেলা খেলোয়াড়দের পারফরম্যান্স বিবেচনা করে দেওয়া হয়েছে সম্মানজনক এই পুরস্কার। কোচ, অধিনায়ক, সাংবাদিক ও সমর্থকদের ভোটকে সমান ২৫ শতাংশ ধরে এ পুরষ্কার দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*