,

টেকনাফে গুলাগুলিতে রোহিঙ্গা দম্পতি নিহত

 

মুহাম্মদ জুবাইর, টেকনাফ :
এবার কক্সবাজারের টেকনাফে অস্ত্রসহ আটকের পর এক রোহিঙ্গা দম্পতি পুলিশের সাথে গুলাগুলিতে নিহত হয়েছেন। ২১ সেপ্টেম্বর (শনিবার) দিবাগত রাত পৌনে ১২টার দিকে উপজেলার লেদা রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।
ঘটনাস্থল থেকে দুটি এলজি, একটি থ্রিকোয়ার্টার, ৮ টি তাজা কার্তুজ ও ১২ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার ও পুলিশের তিন সদস্য আহত হয়েছে বলে পুলিশ দাবি করপ। আহত ৩ পুলিশ হচ্ছে, এএসআই নিজাম, কনস্টেবল শাহাদত ও সুদর্শন।
নিহত দম্পতি হলেন- উপজেলার হ্নীলার ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের মৃত কাদের হোছাইনের ছেলে দিল মোহাম্মদ ( ৩২) ও তার স্ত্রী জাহেদা বেগম (২৭)।
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, রাতে হ্নীলার ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্প থেকে একটি এলজিসহ দিল মোহাম্মদ ও তার স্ত্রী জাহেদাকে আটক করা হয়।
জিজ্ঞাসাবাদের পর তাদের স্বীকারোক্তি মতে পুলিশ ওই রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র উদ্ধারে যায়। এ সময় একদল সন্ত্রাসী পুলিশের ওপর গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থলে দিল মোহাম্মদ ও জাহেদাকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।
তাদের উদ্ধার কর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে । সেখানে কর্মরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
সন্ত্রাসীদের ছোড়া গুলিতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় দুজনই নিহত হয় । নিহতদের মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*