,

টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ আটক- ২

আরাফাত সানী, টেকনাফ।

টেকনাফে কোস্টগার্ড অভিযান চালিয়ে ইয়াবাসহ দুই রোহিঙ্গা মাদক পাচারকারীকে আটক করেছে। ধৃতরা হচ্ছে টেকনাফ সদর ইউনিয়নের হাবির পাড়ার মৃত আব্দুল মোনাফের পুত্র ইমাম হোসেন (৩৫) ও মোঃ আইয়ুবের পুত্র হারুন (২৪)।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ-পূর্ব জোনের টেকনাফ বিসিজি ষ্টেশন হলরোমে সংবাদ ব্রিফিংয়ে লেফন্ট্যান্ট কমান্ডার মোঃ সোহেল রানা জানান, গত সোমবার বিকালে টেকনাফ কোস্টগার্ড জওয়ানেরা নিজস্ব গোয়েন্দা সংবাদের ভিত্তিতে নাজির পাড়ায় ক্রেতা সেজে ইয়াবা উদ্ধার অভিযানে যায়। একপর্যায়ে ইয়াবা বিক্রিকালে ইমাম হোছন ও সাব্বিরকে ধৃত করলে আইন-শৃংখলা বাহিনীর লোক জানতে পেরে কামড় দিয়ে হামলার পর কোন প্রকারে পালিয়ে যায়। এসময় কোস্টগার্ডের দুই জওয়ান আহত হয়।

কোস্টগার্ড সদস্যদের উপর হামলার খবর পেয়ে অতিরিক্ত ফোর্স দিয়ে অভিযান চালিয়ে বিপূল পরিমাণ ইয়াবাসহ টেকনাফ সদর ইউনিয়নের হাবির পাড়ার মৃত আব্দুল মোনাফের পুত্র ইমাম হোসেন (৩৫) ও মোঃ আইয়ুবের পুত্র হারুন (২৪) কে আটক করে। এই ঘটনায় ইয়াবার প্রকৃত মালিক সাবরাং পেন্ডল পাড়ার সাব্বির আহমদকে পলাতক আসামী করে মামলা দায়েরের পর ইয়াবাসহ ধৃতদের টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে।

এদিকে ধৃতরা নিজেদের বাংলাদেশী পরিচয় দিয়ে বসত-বাড়ি করে বসবাস করলেও মুলত তারা রোহিঙ্গা নাগরিক বলে এলাকাবাসী জানায়। তারা এলাকায় বসবাস করে দীর্ঘদিন ধরে  মাদক চোরাচালান করে আসছে। বিষয়টি খতিয়ে দেখে যথাযথ পদক্ষেপ নিতে আইন প্রয়োগকারী সংস্থার অধিকতর তদন্ত প্রয়োজন বলে এলাকার সচেতনমহল দাবী করছে।

মতামত...