,

খালেদার মুক্তি চেয়ে জাতিসংঘের সামনে বিএনপির বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক:

বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তি চেয়ে জাতিসংঘের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে ‘জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংসদ’ (জাসাস) যুক্তরাষ্ট্র শাখাসহ বিএনপির অঙ্গসংগঠনগুলো।

স্থানীয় সময় সোমবার বিকেলে নিউ ইয়র্কে জাতিসংঘের সামনে এ সভা থেকে খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারের দাবি জানান নেতা-কর্মীরা।

যুবদলের কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিনের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের।

প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জাসাসের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান।

তিনি বলেন, “আপনারা যারা যুক্তরাষ্ট্রে আছেন, তারা সৌভাগ্যবান। নিরাপদে আছেন। স্বাধীনভাবে কথা বলতে পারছেন। অপরদিকে আমরা যারা বাংলাদেশে থাকি তারা নির্ভয়ে মনের কথা বলবো, ম্যাডামের মুক্তির দাবিতে স্লোগান দেব সেটি কল্পনাও করা যায় না। আন্দোলনের কর্মসূচি ঘোষণার পরিকল্পনা নিলেই দেখা যায় পুলিশি হানা। এজন্য খুবই খারাপ অবস্থায় আছি বাংলাদেশে।”

সমাবশে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক মো. সুরুজ্জামান।

বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন সবুজ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক গিয়াসউদ্দিন, যুবদলের কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন ও নিউ ইয়র্ক স্টেট বিএনপির নেতা মাহফুজুল মাওলা নান্নু।

আরও বক্তব্য দেন যুক্তরাষ্ট্র জাসাসের সাধারণ সম্পাদক কাওসার আহমেদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, জাসাসের সহ সভাপতি শেখ হায়দার আলী, সাংগঠনিক সম্পাদক তাহমিনা আকতার, রাশেদা মুন, নিউ ইয়র্ক স্টেট জাসাসের সভাপতি আনোয়ার হোসেন, সহ সভাপতি এলিজা আকতার মুক্তা ও শামীম আহমেদ, ব্রুকলিন জাসাসের সভাপতি আব্দুল মোমেন সোহেল, আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদের সভাপতি শাহাদৎ হোসেন রাজু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*