,

মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজে ওরিয়েন্টেশন ও নবীন বরণ অনুষ্ঠান অনুুষ্ঠিত

আমান উল্লাহ কবির, টেকনাফ ::
মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের ২০১৯-২০২০ শিক্ষা বর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষাথীদের ওরিয়েন্টেশন ও নবীন বরণ অনুষ্ঠান অনুুষ্ঠিত হয়েছে। ১৩ জুলাই সকাল ১০ টায় কলেজ মিলনায়তনে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আ ন ম তৌহিদুল মাশেক তৌহিদের সভাপতিত্বে ও অধ্যাপিকা রাবেয়া বিনতে বাদশাহ’র পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ ও ট্রাস্ট চেয়ারম্যান এবং চবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন, গবেষক প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমদ।
বিশেষ অতিথি ছিলেন হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ জামাল আহমদ, কলেজ ট্রাস্টি বোর্ড সদস্য এইচ এম ইউনুছ বাঙ্গালী, হ্নীলা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মাহাবুব মোর্শেদ, ট্রাস্টি বোর্ড সদস্য ও ব্যাংকার মোঃ রিদুয়ানুল হক। বক্তব্য রাখেন, হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মান্নান, বিশিষ্ট শিক্ষানুরাগী মোক্তার আহমদ দল্লা, মোঃ সেলিম সিকদার, হ্নীলা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক আবুল কালাম আজাদ প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমদ বলেন, সামাজিক দায়বদ্ধতার কারণে কলেজটি প্রতিষ্ঠা করা হয়েছে। এখন শিক্ষার্থীদের কলেজের শিক্ষার পরিবেশ বজায় রাখতে হবে। মেধার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত ও কলেজের সুনাম ধরে রেখে নিজেকেও প্রতিষ্ঠিত হতে হবে।
এছাড়া বিশেষ অতিথি ডাঃ জামাল আহমদ মানবিক ও ব্যবসা শাখার মেধাবী দুই জন শিক্ষার্থীকে প্রতি বছর গুলফরাজ ফাউন্ডেশনের পক্ষ থেকে বেষ্ট এ্যাওয়ার্ড ও ১০ হাজার টাকা করে নগদ অর্থ প্রধানের ঘোষণা দেন।
তাছাড়াও কলেজ ট্রাস্টি বোর্ড সদস্য ও ব্যাংকার মোঃ রিদুয়ানুল হক দরিদ্র ও মেধাবী পাঁচ শিক্ষার্থীকে নিজ উদ্যোগে ২ হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*