,

বিশ্বকাপে শেষ ম্যাচ খেলতে নামলেন মাশরাফি

ক্রীড়া ডেস্ক ::

বিশ্বকাপ শুরু হওয়ার আগেই মিরপুরে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মর্তুজা বলে দিয়েছিলেন, ‘এটাই আমার শেষ বিশ্বকাপ।’ অবশেষে এসেছে সেই দিন। ক্রিকেটের সর্বোচ্চ এই আসরে শেষ বারের মতো পা রাখছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মাশরাফি লর্ডসের এই ম্যাচে খেলবেন কি খেলবেন না, তা নিয়ে ছিল দারুণ সংশয়। গতকাল (বৃহস্পতিবার) তার প্র্যাকটিস না করা কিংবা সংবাদ সম্মেলনে না থাকার কারণেই মূলতঃ এই সংশয় তৈরি হয়েছিল।

তবে, সব সংশয় কাটিয়ে দিয়েছেন মাশরাফি। আজ সরফরাজ আহমেদের সঙ্গে লাল জার্সিটা পরে (অ্যাওয়ে জার্সি) টস করতে নামার পরই বোঝা গেলো, লর্ডসে নেতৃত্ব দিয়েই বিশ্বকাপকে গুডবাই জানাবেন টিম বাংলাদেশের ক্যাপ্টেন। যদিও বিশ্বকাপে নিজের শেষ ম্যাচটায় টস জিততে পারলেন না তিনি। কয়েন নিক্ষেপ করেছিলেন সরফরাজ। মাশরাফি টেল ডাক দেন। কিন্তু টসে উঠলো হেড।

ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে পাকিস্তানের বিপক্ষে আজই বিশ্বকাপে নিজের শেষ ম্যাচ খেলতে নামছেন বাংলাদেশ দলের অধিনায়ক। যেহেতু এরপর এই বিশ্বকাপে বাংলাদেশের আর কোনো ম্যাচ নেই, এ কারণে এটাই মাশরাফির বিশ্বকাপে শেষ ম্যাচ। তাই শেষ ম্যাচটায় মাশরাফির জন্য হলেও জয় চাইছে টাইগার ভক্তরা।

ব্যতিক্রম নন মাশরাফি নিজেও। বিশ্বকাপের নিজের শেষ ম্যাচটা জয় দিয়ে উদযাপন করতে চান তিনি। ম্যাচের আগে টস করতে নেমে এই কথাই বললেন বাংলাদেশ অধিনায়ক।

মাশরাফি বলেন, ‘হ্যাঁ। ভালো একটা মাইলস্টোন হবে আমাদের জন্য যদি আমরা চার জয় নিয়ে বিশ্বকাপ শেষ করতে পারি। বিশ্বকাপে এটাই আমার শেষ ম্যাচ এবং নিজের সেরাটা দেয়ার চেষ্টা করব।’

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দীন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) এবং মোস্তাফিজুর রহমান।

পাকিস্তান একাদশ
ফাখর জামান, ইমাম-উল হক, বাবর আজম, হারিস সোহেল, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, শাহিন আফ্রিদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*