,

টেকনাফ-সেন্ট মার্টিনস নৌপথে যান চলাচল বন্ধ

ডেক্স:

সাগরে নিম্নচাপের প্রভাবে টেকনাফ-সেন্ট মার্টিনস নৌপথে যান চলাচল বন্ধ রয়েছে। আজ সোমবার সকাল থেকে এই রুটে কোনো নৌযান চলাচল করেনি। এতে দ্বীপে ফিরতে না পেরে শতাধিক মানুষ টেকনাফে আটকা রয়েছে দু’দিন ধরে।

এদিকে বঙ্গোপসাগর ও সংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থানরত লঘুচাপটি নিম্নচাপে পরিণত হওয়ায় সেখানে তিন নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

সকালে টেকনাফ পৌরসভার কে কে পাড়া নৌঘাটে অনেক লোককে ভিড় করতে দেখা যায়। তারা সেন্ট মার্টিনস যেতে না পেরে আত্মীয়-স্বজন ও টেকনাফের বিভিন্ন আবাসিক হোটেলে অবস্থান করছেন। তবে সাগর উত্তাল থাকায় এর আগের দিন থেকে টেকনাফ-সেন্ট মার্টিনস রুটে নৌযান চলাচল বন্ধ রয়েছে। 

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রবিউল হাসান বলেন, সাগর উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে এ রুটে সকল ধরনের নৌযান চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। সাগর শান্ত হলে নৌযান চলাচলের অনুমতি দেওয়া হবে।

সেন্ট মার্টিনস ইউপি চেয়ারম্যান নুর আহমদ বলেন, সাগর উত্তাল থাকায় গত দু’দিন ধরে টেকনাফ-সেন্ট মার্টিনস রুটে নৌ-চলাচল বন্ধ রয়েছে। এতে দুইদিন আগে চিকিৎসাসহ বিভিন্ন কাজে যাওয়া অর্ধশতাধিক মানুষ টেকনাফে আটকা পড়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*