,

জলসীমা অতিক্রম করে মিয়ানমার অভ্যন্তরে প্রবেশের চেষ্টা : নৌকাসহ বাংলাদেশী জেলে আটক


মুহাম্মদ জুবাইর,টেকনাফ :
সীমান্ত শুন্য রেখা অতিক্রম করে মিয়ানমার অভ্যন্তরে প্রবেশের চেষ্টাকালে নৌকাসহ বাংলাদেশী জেলেদের আটক করা হয়েছে। আটককৃতরা জেলেরা হচ্ছে, টেকনাফ পৌর এলাকার জালিয়াপাড়ার মৃত আবু তৈয়বের পুত্র ইমাম হোসেন (২৮), একই এলাকার মৃত মকবুল হোসেনেরর পুত্র মোঃ সিদ্দিক (৪৫), আহম্মদ সুলতানের পুত্র আব্দুস সালাম (৩৮), শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া মোহাম্মদ সাকেরের পুত্র আনোয়ার খালেদ (২০), একই এলাকার নুর কবিরের পুত্র মোঃ আয়েছ (২৪), মোঃ আয়ুবের পুত্র মোঃ আমির খান (১৮), ছৈয়দ হোসেনের পুত্র মোঃ ইদ্রিসকে (১৮) ।
সুত্র জানায়, ৭ মে মঙ্গলবার আনুমানিক ২০০০ ঘটিকায় টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় অবস্থিত বিআরএম-৩ হতে উত্তর-পূর্ব দিকে জালিয়াপাড়া এলাকা দিয়ে ৭ জন বাংলাদেশী জেলে ৪ টি নৌকা নিয়ে মৎস্য আহরণের জন্য নাফ নদীতে গমন করে। মৎস্য আহরণের এক পর্যায়ে তারা সীমান্তে শূণ্য লাইন অতিক্রম করে আনুমানিক ১শ গজ মিয়ানমারের অভ্যন্তরে প্রবেশ করে। নাফ নদীতে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও মাছ ধরা এবং শূণ্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে প্রবেশের চেষ্টা করার অপরাধে উক্ত জেলেদেরকে শাহপরীরদ্বীপ বিওপির টহলদল কর্তৃক আটক করা হয়।
টেকনাফ ২বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেঃ ফায়সাল খান সংবাদের সত্যতা নিশ্চিত করে ৯মে স্বাক্ষরিত প্রেসরিলিজের মাধ্যমে জানান, নাফ নদীতে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও মাছ ধরা এবং শূণ্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে প্রবেশের চেষ্টা করার অপরাধে উক্ত জেলেদেরকে শাহপরীরদ্বীপ বিওপির টহলদল কর্তৃক আটক করা হয়। আটককৃত জেলেদের টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

মতামত...