,

টেকনাফে রোহিঙ্গা বস্তিতে মাদক বিরোধী পথসভা অনুষ্ঠিত


মুহাম্মদ জুবাইর,টেকনাফ:
কক্সবাজারের টেকনাফে মাদক বিরোধী অভিযান ও প্রচারনা চলছে হরদম। তবুও থেমে নেই মাদক কারবার ও পাচারকাজ। ভাসমান রোহিঙ্গাদের মাঝে পৃথকভাবে মাদক বিরোধী প্রচারনা ও পথসভার আয়োজন করেছে টেকনাফ মডেল থানা পুলিশ। ৮মে বুধবার বিকাল ৪টা হতে উপজেলার হ্নীলা জাদিমোরা, নয়াপাড়া, মোছনী ও লেদা রোহিঙ্গা বস্তিতে মাদক বিরোধী পথসভা অনুষ্ঠিত হয়। পথসভা সমুহে টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ প্রদীপ কুমার দাশ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
রোহিঙ্গাসহ সর্বস্থরের জনসাধারণকে মাদক চোরাচালান, বহন ও সেবন থেকে দূরে থাকার জন্য আহবান টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ। তিনি আরো বলেন সরকারের জঙ্গিবাদ, মাদক, দূর্নীতি ও সন্ত্রাসবাদের বিরোদ্ধে জিরো টলারেন্সনীতির কথা স্মরণ করে বলেন, এখনো সময় থাকতে আপনারা মাদক ও অবৈধ অস্ত্র ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসুন। অন্যতায় ভব্যিষৎ ভাল হবেনা। আপনারা চাইলে সরকারের নিকট আতœসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসুন। সরকার ও আইন-শৃংখলা বাহিনী আপনাদের সহায়তা করবে। অন্যথায় মাদক বিরোধী অভিযানে কারো মায়ের বুক খালি হোক তা আমরা কেউ চাইনা। আপনারা এই আহবানে সাড়া না দিলে আইন-শৃংখলা বাহিনী দেশের স্বার্থে আরো কঠোর এবং নৃশংস ভূমিকা পালন করবে। তখন কোন শক্তিই এসব দেশদ্রোহীদের রক্ষা করতে পারবেনা। একমাত্র সৃষ্টিকর্তাই জানেন তাদের জন্য কি পরিণতি অপেক্ষা করছে। আমি আশাকরি আজ থেকে আপনারা আমার এই আহবানে সাড়া দিয়ে সুস্থ, সুন্দর ও স্বাভাবিক জীবনে ফিরে আসবেন।
এসময় থানার পরিদর্শক, উপপরিদর্শক ছাড়াও হ্নীলা ইউনিয়ন কমিনিউটি পুলিশিং ফোরামের সভাপতি নজরুল ইসলাম খোকন, সহসভাপতি মৌঃ শাকের আহামদ, নুর মোহাম্মদ ও হ্নীলা ইউপির ৫নং ওয়ার্ড মেম্বার জামাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

মতামত...