,

অবশেষে শপথ নিলেন টেকনাফ উপজেলার নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান

ডেস্ক নিউজ:
আদালতে মামলা করেও আটকানো যায়নি টেকনাফ উপজেলা পরিষদের নব নির্বাচিত ভাইসচেয়ারম্যান মাওলানা ফেরদৌস আহমদ জমিরীকে। অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ভাইস চেয়ারম্যান হিসেবে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের কাছ থেকে শপথ নিয়েছেন তিনি।
বৃহষ্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে শপথ অনুষ্ঠান হয়। এর আগে শপথ গ্রহণ করতে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে চিঠি প্রেরণ করা হয়।
ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও বিদায়ী ভাইস চেয়ারম্যান মৌলভী রফিক উদ্দিন বাদী হয়ে কক্সবাজার নির্বাচনী ট্রাইব্যুনাল-১ ও যুগ্মজেলা ও দায়রা জজ-১ এর আদালতে ০১/২০১৯ নম্বর মামলা দায়ের করেন। মামলা শুনানী শেষে বিচারক সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীন মাওলানা ফেরদৌস আহমদ জমিরীর শপথ গ্রহণের উপর আগামী ৬ মে পর্যন্ত স্থগিতাদেশ দেন।
সেইসাথে ভোট পূণঃগণনার জন্য ব্যালটপেপারসহ ঘানিব্যাগ ও আনুসাঙ্গিক সকল কাগজ পত্র নির্বাচনী ট্রাইব্যুনালে তলব করা হয়। কিন্তু সেই আদেশ সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা ও বিভাগীয় কমিশনার কার্যালয়ে পৌঁছাতে না পারায় শপথ গ্রহনে বাধা ছিল না। তাই নির্বাচন কমিশনের বিধিমতে শপথ গ্রহণ করেন মাওলানা ফেরদৌস আহমদ জমিরী।
গত ২৪ মার্চ টেকনাফ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মাওলানা ফেরদৌস আহমদ জমিরী (তালা) ১৮ হাজার ৩৬৮ ভোট পেয়ে টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী আলহাজ্ব মাওলানা রফিক উদ্দিন (মাইক) পান ১৭ হাজার ১১৭ ভোট।

মতামত...