,

গর্ভধারণের পাঁচ মাসের মাথায় একসঙ্গে সাত সন্তানের জন্ম

লক্ষ্মীপুরে গর্ভধারণের পাঁচ মাসের মাথায় নাজমা আক্তার (১৮) নামে এক প্রসূতি মা একসঙ্গে সাত সন্তানের জন্ম দিয়েছেন। এর মধ্যে চারজন ছেলে ও মেয়ে তিনজন। নির্দিষ্ট সময়ের আগে প্রসব হওয়ায় বাচ্চাগুলোর চোখ ফোটেনি। মা সুস্থ থাকলেও, তারা ঝুঁকিতে রয়েছে।শুক্রবার রাত পৌনে ১০ টার দিকে লক্ষ্মীপুরের বেসরকারি একটি (সিটি হসপিটাল) হাসপাতালে ওই সাত সন্তানের জন্ম দেন প্রসূতি নাজমা। তিনি সদর উপজেলার লাহারকান্দি গ্রামের পাটওয়ারি বাড়ির মো. রাজুর স্ত্রী।

হাসপাতালের ব্যবস্থাপক ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাত ৯ টা ২০ মিনিটের দিকে জরুরি অবস্থায় নাজমাকে হাসপাতালে ভর্তি করা হয়। ২৫ মিনিট পরই তিনি সাত সন্তানের জন্ম দেন। মাসহ সবাই বেঁচে আছে। তবে বাচ্চাগুলো অসুস্থ।

হাসপাতাল সূত্র জানায়, মাত্র পাঁচ মাসের মাথায় নাজমার বাচ্চা প্রশব হয়েছে। একসঙ্গে সাত বাচ্চার প্রসব অনেক ঝুঁকি ছিল৷ তবে মা সুস্থ থাকলেও বাচ্চাগুলো ঝুঁকিতে আছে। তাদের এখনো চোখ ফোটেনি। অবস্থাও আশংকাজনক।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. আবদুল্লাহ নওশের বলেন, বাচ্চাদের সুস্থ করে তোলার জন্য চিকিৎসা চলছে। তবে ঝুঁকি থেকেই যাচ্ছে। উন্নত চিকিৎসাত জন্য তাদেরকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজের শিশু বিভাগে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

মতামত...