,

মাঠে মাদকের বিরুদ্ধে গলা ফাটিয়ে বক্তব্য: রাতে গোপনে টাকা ভাগবাটোয়ারা করলে মাদক বন্ধ হবে না

মুহাম্মদ জুবাইর::

মাদকের বিরুদ্ধে দিন দিন সোচ্চার হয়ে উঠছে টেকনাফবাসী। মাদককারবারী ও টেকনাফের জনগনকে সচেতন করতে এবং মাদক প্রতিরোধে মাঠে নেমেছে রাজনীতিবীদ থেকে শুরু করে  সাধারণ জনতাও।

১১ এপ্রিল বৃহস্পতিবার বিকাল ৪ টার দিকে টেকনাফ বাস স্টেশনে মাদক, অর্থ ও মানব পাচারের বিরোদ্ধে প্রতিরোধ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা বলেন, দিনের বেলায় মাদক, মানব ও অর্থ পাচারের বিরুদ্ধে গলা ফাটিয়ে বক্তব্য দিলাম আর রাতের বেলায় মাদককারকারীদের টাকা ভাগবাটোয়ারা করলাম তা যেন না হয়। মাদক একটি ঘৃণিত পেশা। তারা সমাজ, রাষ্ট্র ও দেশদ্রোহী। তাদের পক্ষে কোন সুপারিশ নয়। সরকার এসব কর্মকান্ড প্রতিরোধ করতে কঠোর হয়েছেন। ইসলামী শরীয়াহ মতেও তারা অপরাধী। ইতি মধ্যে মাদক, অর্থ ও মানবপাচারে জড়িত অভিযোগে বন্দুকযুদ্ধে একাধিক জন নিহত হয়েছেন। ওইসব অপকর্ম বন্ধে প্রতিটি ঘরে ঘরে, পাড়া মহল্লায় সম্মিলিত সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সমাবেশে বক্তারা আরো বলেন, সরকার দ্বিতীয় দফায় আত্মসমর্পনের সুযোগ দিচ্ছে। কোন টাকা ছাড়াই সেই সুযোগে এখনই আত্মসমর্পন করুন। নইতো পরিনতি হবে ভয়াবহ।

টেকনাফে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান নুরুল আলমের সভাপতিত্বে, সাবরাং দারুল উলুম বড় মাদরাসার সহকারী পরিচালক মাওঃ আমির হোসাইনের কোরআন তেলাওয়াত ও উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলা সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য শফিক মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলার ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ,এম ইউনুছ বাঙ্গালী, বাংলাদেশ আওয়ামীলীগ টেকনাফ উপজেলা সাধারন সম্পাদক নুরুল বশর, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কক্সবাজার জেলা সভাপতি সোহেল আহমদ বাহাদুর, টেকনাফ পৌর মেয়র হাজী মো. ইসলাম, নবনির্বাচিত উপজেলা ভাইস-চেয়ারম্যান মাওঃ ফেরদৌস আহমদ জমিরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবরাং ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নুর হোসেন, উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি নুরুল হুদা, উপজেলা কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক ও জেলা যুবলীগ নেতা আবুল কালাম, টেকনাফ সদরের উত্তর লম্বরী মাদরাসার মুহতামিম মাওঃ আবদুল হক, রংগীখালী দারুল উলুম (ফাজিল ) মাদরাসার অধ্যক্ষ কামাল হোসেন, হ্নীলা জমিরিয়া দুরুল কোরআন সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওঃ ফরিদ আহমদ, উপজেলা ছাত্র লীগের সভাপতি সোলতান মাহমুদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*