,

টেকনাফসহ কক্সবাজারের ৫ উপজেলায় নির্বাচন কাল : প্রস্তুতি সম্পন্ন


মুহাম্মদ জুবাইর, টেকনাফ: ::

উপজেলা পরিষদ নির্বাচনে টেকনাফ উপজেলাসহ কক্সবাজার জেলার ৫ উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে কাল ২৪ মার্চ রবিবার । গতকাল মধ্যরাত থেকেই সব ধরণের নির্বাচনী প্রচার-প্রচারণা বন্ধ রয়েছে প্রতিটি উপজেলায়।

এই ভোটযুদ্ধে ৫ উপজেলায় চেয়ারম্যান পদে ১২জন, ভাইস-চেয়ারম্যান পদে-২৯ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৮জন মোট ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।
টেকনাফ উপজেলায় চেয়ারম্যান পদে ৩জন, ভাইস-চেয়ারম্যান পদে ৮জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।
টেকনাফ উপজেলায় মোট ভোটার সংখ্যা- ১৪,৫,৮০৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭২,৬৫৭ জন এবং মহিলা ভোটার ৭৩,১৫১ জন। অন্যান্য উপজেলা হচ্ছে পেকুয়া,উখিয়া, মহেষখালি,পেকুয়া৷
উল্লেখ্য যে, ৫ উপজেলায় তিনটি পৌরসভা, ৩৭টি ইউনিয়ন, ২৭৫ ভোট কেন্দ্রে ভোটার রয়েছে ৭,৪২,৪৯৭ জন।
উখিয়া ছাড়া বাকি চার উপজেলায় চেয়ারম্যান পদে, ও চার উপজেলায় ভাইস-চেয়ারম্যান এবং চার উপজেলায় মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ভোটযুদ্ধ হবে।
ইতোমধ্যেই অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহনে নির্বাচন এবং প্রশাসন পক্ষ থেকে প্রস্তুতি নেয়া হয়েছে। পাঁচ উপজেলায় ২৭৫টি ভোট কেন্দ্রে ভোটার রয়েছে ৭ লাখ ৪২ হাজার ৪৯৭ জন।

সীমান্ত উপজেলা টেকনাফে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী, বর্তমান উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ এবং উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্তি জেলা প্রশাসক মাসেদুর রহমান মোল্লা বলেন, ‘জেলার প্রথম নির্বাচন চকরিয়া উপজেলায় অনুষ্ঠিত হয়েছে। সে নির্বাচনটি আমরা অত্যন্ত সুন্দর ও শান্তিপূর্ণ এবং সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি। বাকি উপজেলাগুলোতেও নির্বাচন এমনভাবে সম্পন্ন করতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ। তাই সেভাবে প্রস্তুতি নিচ্ছি।কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে আইন-শৃঙ্খলা বাহিনী বদ্ধপরিকর। এর স্বার্থে কাউকে ছাড় দেয়া হবে না। কেউ বিশৃঙখলা সৃষ্টির চেষ্টা করলে কঠোর অ্যাকশন নেয়া হবে৷

মতামত...